কানাডার সংবাদ

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো’র রামাদান শুভেচ্ছা ভিডিও

ভ্যাকসিন পাওয়া যাক বা না যাক
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো’র রামাদান শুভেচ্ছা

করোনা পরিস্থিতির মধ্যেই পবিত্র রমজান মাসের প্রস্তুতি সম্পন্ন করেছে কানাডা প্রবাসী বাংলাদেশিরা। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও ভুলেননি মুসলিম সম্প্রদায়ের রামাদান উপলক্ষে শুভেচ্ছা জানাতে।বিগত বছরগুলোর মতই এবছরও রামাদানের শুরুতে কানাডায় অবস্থিত মুসলিম জনগোষ্ঠীর উদ্দেশে শুভেচ্ছা জানান।  শুভেচ্ছার শুরুতেই  জাস্টিন ট্রুডো বলেন, আসসালা মুয়ালাইকুম। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কোভিড-১৯ করোনাভাইরাস নিয়ে প্রায় প্রতিদিন জাতির উদ্দেশ্যে বক্তব্য দিয়ে দেশের জনগণকে এই দুর্যোগ মুহূর্তে সাহস যোগাচ্ছেন।  প্রতিদিন সাংবাদিকদের রকমারি প্রশ্নের উত্তর দিচ্ছেন। এখন পর্যন্ত করোনাভাইরাসে দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

পবিত্র মাহে রমজান উপলক্ষে সারাবিশ্বের মুসলামানদের শুভেচ্ছা জানিয়েছেন কনাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এক ভিডিও বার্তায় এ শুভেচ্ছা জানান তিনি।

ভিডিওতে ট্রুডো বলেন, আসসালামু আলাইকুম। আজ কানাডা ও বিশ্বের অন্যান্য দেশের মুসলিমরা পবিত্র রমজান শুরু করছেন। এই মাসজুড়ে মুসলমানেরা ইবাদত করবে।

সারা দিন রোজা শেষে সন্ধ্যায় তা ভঙ্গ করবে। রমজান উপলক্ষে মুসলমানদের প্রতি ইসলামের মূল্যবোধ অনুযায়ী যথযাথ সম্মান প্রদর্শনের আহ্বান জানান তিনি।

ট্রুডো আরও বলেন, কোনও সন্দেহ নেই এবারের রমজান হবে সম্পূর্ণ ভিন্ন। আমি জানি মানুষ তাদের জীবনে রমজানের প্রকৃত অর্থ জীবনে বাস্তবায়নের পথ খুঁজে বের করবে।

কানাডার মুসলমানরা সবসময়ই আমাদের এ দেশকে অপেক্ষাকৃত ভাল ও শক্তিশালী জায়গা হিসেবে গড়ে তুলতে অবদান রাখছে এবং এই মাসেও এর ব্যতিক্রম হবে না।

এবছরে ইফতার পার্টি না করে ঘরে বসেই অনলাইনে ইফতার পার্টি করার অনুরোধ করেছেন।সবাইকে কানাডার জনস্বাস্থ্য বিভাগের নিয়ম মেনে চলার অনুরোধ জানিয়ে বলেছেন ঘরে থেকেই রামাদান পালন করার জন্য। সপ্তাহে একদিন কিংবা তারচেয়ে কম গ্রোসারি করার জন্য এবং দুই মিটার দুরত্ব বজায় রেখে চলার জন্য। কানাডায় বসবাসরত সব মুসলিমকে তিনি এবং স্ত্রী সোফিসহ পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছেন।

কানাডায় বসবাসরত প্রবাসীরা রোজার সমস্ত প্রস্তুতি সম্পন্ন করেছেন। এদিকে বাংলাদেশি গ্রসারিগুলোতে রমজানের কেনাকাটা শুরু হয়েছে। অবস্থা কিছুটা স্থম্ভিত হলেও রমজানের বেচা কেনা চলছে। এতে কানাডার সব মুসলিম জাস্টিন ট্রুডোকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন