প্রবাসের সংবাদ

সিঙ্গাপুরে করোনা আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ২৬০০ ছাড়িয়েছে

সিঙ্গাপুরে করোনা আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ২৬০০ ছাড়িয়েছে । দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৪২ জনের মধ্যে ৫৭০ জনই বাংলাদেশি। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে প্রবাসী সাংবাদিক আবদুর রহিম বিপ্লব এ তথ্য জানিয়েছেন।

সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমানের মতে, শনিবার সত্যিই বাংলাদেশিদের জন্য দু:খের দিন। মেডিকেল পড়ুয়া ওই পেশাদার কূটনীতিক মনে করেন, ডরমিটরিতে থাকার কারণে বাংলাদেশিরা বেশি আক্রান্ত এবং শনাক্ত হচ্ছেন। তবে সিঙ্গাপুর যে সিস্টেমে করোনা মোকাবিলা করছে তাতে এটাও খুব দ্রুতই নিয়ন্ত্রণে আসবে বলে আশা করেন তিনি।

সিঙ্গাপুরে মোট আক্রান্তের সংখ্যা ৫৯৯২ জন৷ ১৮ই এপ্রিল আরও ৩৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন৷ এই নিয়ে করোনা আক্রান্ত ৭৪০ জন সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এ পর্যন্ত ১১জন। তবে করোনা শনাক্তের আগে অর্থাৎ টেস্টের রেজাল্ট পাওয়ার আগে আরও দুইজনের মৃত্যু হয়েছে।
বাংলাদেশি আক্রান্তের কারণ:
সিঙ্গাপুরে করোনার সবচেয়ে বড় ক্লাস্টার হিসেবে পংগল এস-১১ ডরমিটরিকে চিহ্নিত করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে মোট ১৩টি ডরমিটরিকে আইসোলেশন হিসেবে ঘোষণা করা হয়েছে৷ শনিবার করোনা আক্রান্তের কেউ বাইরে থেকে আসেননি বরং দেশে থেকেই আক্রান্ত হয়েছেন। তাদের বেশীরভাগই ওয়ার্ক পাশ হোল্ডার। এর মধ্যে ৮৯৩ জন ডরমিটরিতে থাকতেন। ২৭ জন ডরমিটরির বাইরে বাস করতেন এবং ১৪ জন স্থানীয় নাগরিক৷

সিঙ্গাপুরে করোনা আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ২৬০০ ছাড়িয়েছে রিপোর্ট বলছে, দেশটির মোট আক্রান্তের মধ্যে ২৫৬৩ জন হাসপাতালে আছেন। এরমধ্যে ২৩ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে৷ ২৬৭৮ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনা ভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে৷

-সূত্রঃ মানবজমিন

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =