বিশ্ব

ফ্রান্সের চার্চে ‘আল্লাহু আকবর’ বলে ছুড়ি হামলা, নিহত ৩

ফ্রান্সের চার্চে
French members of the elite tactical police unit RAID enter to search the Basilica of Notre-Dame de Nice after a knife attack in Nice, October 29, 2020. Credit: VALERY HACHE - AFP

ফ্রান্সের চার্চে ‘আল্লাহু আকবর’ বলে ছুড়ি হামলা, নিহত ৩

ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় সন্ত্রাসী হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। হামলাকারী ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করতে করতে ছুড়ি দিয়ে হামলা চালান বলে জানিয়েছেন উপস্থিতরা। পুলিশ হামলাকারীকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারের পরেও তিনি আল্লাহু আকবর বলে যাচ্ছিলেন বলে জানিয়েছেন শহরের মেয়র। ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন। এ খবর দিয়েছে আল-জাজিরা ও ডয়েচে ভেলে।

A security officer secures the area after a reported knife attack at Notre Dame church in Nice, France, October 29, 2020.Credit: REUTERS/Eric Gaillard

এরইমধ্যে মেয়র ক্রিশ্চিয়ান এস্ত্রোসি একে সন্ত্রাসী হামলা হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি টুইটারে জানিয়েছেন, শহরের নটরডেম চার্চে এই ছুড়ি হামলার ঘটনা ঘটেছে। ঘটনার পরপরই পুলিশ হামলাকারীকে গ্রেপ্তার করেছে।

তিনি নিশ্চিত করেন যে, হামলায় দুই নারী এবং এক পুরুষ নিহত হয়েছেন। এরমধ্যে একজন আহত অবস্থায় একটি বারে আশ্রয় নেন এবং সেখানেই তার মৃত্যু হয়। মেয়র বলেন, অপর একজনকে ভয়াবহ নৃসংসতার সঙ্গে হত্যা করা হয়েছে। তিনি একে গত সপ্তাহে নিহত হওয়া শিক্ষক স্যামুয়েল প্যাটির হত্যাকাণ্ডের সঙ্গে তুলনা করেন।

-সূত্রঃ Haaretz, মানবজমিন

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন