কমলগঞ্জ মৌলভীবাজার সংবাদ
দেশের সংবাদ

কমলগঞ্জ মৌলভীবাজার সংবাদ


কমলগঞ্জ মৌলভীবাজার সংবাদ

কমলগঞ্জে মানববন্ধন
রাজনৈতিক দলে ৩৩% নারীর অংশগ্রহণ নিশ্চিতের দাবী

গণপ্রতিনিধিত্ব আদেশ (RPO) অনুযায়ী রাজনৈতিক দলের সকল পর্যায়ের কমিটিতে ৩৩% নারীর অংশগ্রহণ নিশ্চিত করার দাবীতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদের সামনে বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
উপজেলা নারী উন্নয়ন ফোরামের আয়োজনে ও নারী রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প অপরাজিতার সহযোগিতায় মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান বিলকিস বেগম, পৌরসভার মহিলা কাউন্সিলর মুসলিমা বেগম, মহিলা ইউপি সদস্য নমিতা সিনহা, গৌরী রানী কৈরী, নারী নেত্রী পারুল কুরাইয়া, কৃষ্ণা কায়স্ত, নির্জনা আক্তার, রওশন আরা রেফা প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, বাস্তবতায় দেশের কয়েকটি সংগঠন মাত্র একজন নারীকে রাজনৈতিক দলের কমিটিতে রাখছে। বাংলাদেশের ৫১% ভোটারই নারী। আমাদের দাবী রাজনৈতিক দলগুলো যেন ৩৩% নারীর অংশগ্রহণ নিশ্চিত করে। বাংলাদেশের সরকার প্রধান নারী, সংসদের স্পিকারও নারী। তাই দেশের বড় বড় রাজনৈতিক দলগুলো যেন দ্রæত এই দাবীটি পুরণ করে।

কমলগঞ্জে রাজ মৌমাছির কামড়ে বৃদ্ধের মৃত্যু

মৌলভীবাজারের কমলগঞ্জে রাজ মৌমাছির কামড়ে ফিরোজ মিয়া (৭০) নামের এক বৃদ্ধ আহত হয়ে ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন। বৃদ্ধের বাড়ি মুন্সীবাজার ইউনিয়নের সুরানন্দপুর গ্রামে। বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল ৮টায় এ মর্মান্তিক ঘটনাটি ঘটে।
নিহতের পরিবার সদস্যরা ও সুরানন্দপুর গ্রামবাসীরা জানান, বৃহস্পতিবার সকাল ৮টায় বাড়ির কাছের একটি রাস্তা দিয়ে বৃদ্ধ ফিরোজ মিয়া যাবার পথে একদল রাজ মৌমাছি তার সারা দেহে আক্রমণ করে। রাজ মৌমাছির কামড়ে তিনি মাটিতে লুটে পড়ে গুরুতরভাবে আহত হন। তার সারা দেহে অসংখ্য কামড়ের চিহ্ন ছিল। পরিবার সদস্যরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মুন্সীবাজার ইউনিয়নের ইউপি সদস্য মোস্তফা মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নকে মাদকমুক্ত ঘোষণা

“চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নকে মাদকমুক্ত ঘোষণা করলেন কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুর দেড়টায় কমলগঞ্জ থানার উদ্যোগে ও মাধবপুর ইউনিয়ন পরিষদ এর আয়োজনে ইউনিয়ন পরিষদ মাঠে মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ ঘোষণা দেন।


মাধবপুর ইউপি চেয়ারম্যান পুস্প কুমার কানুর সভাপতিত্বে ও তোফাজ্জল হোসাইন এর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন প্যানেল চেয়ারম্যান মোতাহের আলী, মাধবপুর বিট অফিসার পুলিশ উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম, সাংবাদিক আসহাবুর ইসলাম শাওন, গৌরানা অলমিক, আব্দুল আহাদ, রঞ্জিত কুমার সিংহ, সাবির আলী, মকবুল হোসেন, কৃষ্ণলাল দেশওয়ারা, আপারু নাইডু, মিজানুর রহমান, আকলাকুজ্জামান, শাহ আলম প্রমুখ।
প্রধান অতিথি কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান বলেন, দেশের ছাত্র সমাজ, যুবসমাজকে ধ্বংস করে ক্ষত বিক্ষত করছে মাদকের এই বিষাক্ত ছোবল। তাই চলেন সম্মিলিতভাবে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করি।

 

এসএস/সিএ

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আপনার মতামত দিন