La Belle Province

কানাডা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

দল বদলের নাটক : সংবাদমাধ্যমে পেছনের গল্প বললেন মেসি

সিবিএনএ অনলাইন ডেস্ক | ০৫ সেপ্টেম্বর ২০২০, শনিবার, ৩:২৫

দল বদলের নাটক!

বার্সেলোনা ফুটবল ক্লাবের সঙ্গে আত্মা্র সম্পর্ক লিওনেল মেসির। আর্জেন্টাইন তারকা সেই সম্পর্ক ছিন্ন করে চলে যেতে চেয়েছিলেন নতুন ঠিকানায়। যদিও শেষ পর্যন্ত পারেননি।

শুক্রবার মেসি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন, তিনি বার্সেলোনাতেই থাকছেন। এর আগেই অবশ্য আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানায়, ২০২০-২১ মৌসুম বার্সেলোনাতেই কাটানোর সিদ্ধান্ত নিয়েছেন মেসি।

মেসি কেন বার্সেলোনা ছাড়তে পারেননি? গোলডটকমকে দেয়া এক সাক্ষাতকারে আর্জেন্টাইন তারকা নিজেই শুনিয়েছেন সে গল্প। শুনিয়েছেন বার্সেলোনার প্রতি তার মন উঠে যাওয়ার পেছনের কারণটাও। মেসির জবানিতেই শুনুন সেটি-

‌যখন আমি আমার স্ত্রী-সন্তানকে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তের কথা জানালাম তখন এক মর্মান্তিক দৃশ্যের অবতারণা হয়।

আমার পরিবারের সবাই কাঁদতে শুরু করে। আমার ছেলেরা বার্সেলোনা ছাড়তে চায়নি। ওরা ওদের স্কুল পাল্টাতে চায়নি। কিন্তু আমি তো সর্বোচ্চ পর্যায়ে খেলতে চাই। জিততে চাই শিরোপা। চাম্পিয়ন্স লীগে আমি লড়াই করতে চাই। আপনি চ্যাম্পিয়ন্স লীগ জিততে পারেন আবার নাও জিততে পারেন। কিন্তু আপনাকে লড়তে হবে। অন্তত লড়াই করার মতো পর্যায়ে থাকতে হবে। যেন রোম, লিভারপুল, লিসবনের মতো বিধ্বস্ত না হতে হয়। এসবই আমাকে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিতে তাড়িত করে।

এরপর বার্সেলোনার সঙ্গে ৭০০ মিলিয়ন রিলিজ ক্লজের বিষয়টি তুলে ধরেন মেসি। তার চুক্তির শর্ত অনুযায়ী মৌসুম শেষেই ক্লাব ছাড়ার সুযোগ ছিল। কিন্তু মেসির দাবি, বার্সা সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ কথা রাখেনি। মেসি বলতে থাকেন-

আমি নিশ্চিত ছিলাম, আমি ফ্রিতে বার্সেলোনা ছাড়তে পারবো। সভাপতি সবসময় আমাকে বলেছে যে মৌসুম শেষে আমি চাইলে চলে যেতে পারবো। এখন তারা একটি ফ্যাক্ট দাঁড় করিয়েছে যে আমি ১০ই জুনের মধ্যে তাদেরকে বলিনি বিষয়টি। কিন্তু করোনার কারণে ১০ই জুন তো আমরা লা লিগার মাঝপথে ছিলাম। আর এ কারণেই এখন আমি এ ক্লাবে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। কারণ আমার প্রেসিডেন্ট আমাকে বলেছে বার্সা ছাড়তে হলে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ দিয়েই আমাকে ছাড়তে হবে। যা অসম্ভব।

মেসি চাইলে বিষয়টি আদালতে উত্থাপন করতে পারতেন। কিন্তু তিনি সে পথ বেছে নিতে চাননি। মেসি বলতে থাকেন-

আরেকটি পথ ছিল। ব্যাপারটা আদালতে উত্থাপন করা। কিন্তু আমি কখনো বার্সার বিরুদ্ধে আদালতে যেতে চাইনি। কারণ আমি এ ক্লাবকে ভালোবাসি। বার্সা আমাকে সব দিয়েছে। এই ক্লাব আমার জীবন। এখনে আমি আমার জীবন গড়েছি। বার্সেলোনা ছাড়ার চেয়ে কঠিন সিদ্ধান্ত আর কিছু নেই। আমার পরিবার, আমার সন্তানাদি এখানে বেড়ে উঠেছে। কিন্তু বার্সা ছাড়াটা কোনো ভুল সিদ্ধান্ত ছিল না। আমার সেটা প্রয়োজন ছিল। ক্লাবেরও প্রয়োজন ছিল সেটা। সবার জন্যই ভালো হতো। আমার স্ত্রী দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে আমাকে সমর্থনও দিয়েছিল।

নাটকের অবসান হওয়ায় নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে অনুশীলনে যোগ দেবে মেসি। দেখা যাক মেসির এই মৌসুমটা কেমন কাটে।

সূত্র: মানবজমিন

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

চতুর্থ বর্ষপূর্তি

cbna 4rth anniversary book

Voyage

voyege fly on travel

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!