খেলা ফিচার্ড

নেপালকে হারিয়ে সাফ জিতলো বাংলাদেশ : শহীদ ছাত্র-জনতাকে শিরোপা উৎসর্গ

saff-u-20-2024

নেপালকে ৪-১ গোলে হারিয়ে সাফ অনূর্ধ্ব’১৯ চ্যাম্পিয়নশীপের শিরোপা জিতেছে বাংলাদেশ। এর আগে ২০১৬ সালে প্রথমবার বয়সভিত্তিক সাফ টুর্নামেন্টে শিরোপা জিতেছিল বাংলাদেশ।

স্বাগতিক নেপালকে হারিয়ে সাফ অনূর্ধ্ব’১৯ আসরের শিরোপা জিতেছে বাংলাদেশ। কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে ৪-১ গোলের এই জয় বাংলাদেশ দলের কোচ মারুফুল হক ও আজকের অন্যতম গোলদাতা রাব্বি হোসেন রাহুল শহীদ ছাত্র জনতাকে উৎসর্গ করেছেন।

পুরস্কার প্রদান অনুষ্ঠানের আগে ব্রডকাস্টারকে দেওয়া সাক্ষাৎকারে মারুফুল হক বলেন, ‘আমাদের এই সাফল্য ও আমার এই অর্জন উৎসর্গ করতে চাই যারা সাম্প্রতিক সময়ে আন্দোলনে প্রয়াত হয়েছেন।’

বাংলাদেশ এই টুর্নামেন্টের শুরুই করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রয়াতদের স্মরণ করে। টুর্নামেন্টে নিজেদের প্রথম গোল করে গোলদাতা মিরাজুল ইসলাম আলাদা একটি টি শার্ট পড়েন। সেটি ছিল আবু সাঈদ মুগ্ধর স্মরণে।

বাংলাদেশের আজকের জয়ের অন্যতম নায়ক জোড়া গোলদাতা মিরাজুল ইসলাম। নিজে দুই গোলের পাশাপাশি আরেক গোল করিয়েছেন। সেই মিরাজুল তার প্রতিক্রিয়ায় বলেন, ‘আমরা আজ নিজের জন্য খেলিনি, দেশের সবার জন্যই খেলেছি। নেপালও ভালো খেলেছে, আল্লাহ আমাদের সহায় হয়েছে আমরা চ্যাম্পিয়ন হয়েছি।’

আজ ম্যাচের প্রথমার্ধে মিরাজুলের গোলে লিড নেয় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে মিরাজুল ও রাহুলের গোলে ৭০ মিনিটে লিড ৩-০ করে বাংলাদেশ। ৮০ মিনিটে নেপাল এক গোল পরিশোধ করে। রেফারি ১০ মিনিট ইনজুরি সময় দেয়। শেষদিকে আরও এক গোলে শিরোপা নিশ্চিত করে ফেলে বাংলাদেশ।

সূত্র: মানবজমিন

এফএইচ বিডি / অনলাইন ডেস্ক
সংবাদটি শেয়ার করুন