প্রবাসের সংবাদ ফিচার্ড

মিথিলা, রুমা ও অপর্ণার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

মিথিলা ফারজানা, আরিফা রহমান রুমা ও অপর্ণা রানী পাল

মিথিলা, রুমা ও অপর্ণার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের প্রথম সচিব ওয়াহিদুজ্জামান নূর ও কাউন্সেলর আরিফা রহমান রুমা, কানাডার অটোয়ায় কাউন্সেলর অপর্ণা রানী পাল ও কাউন্সেলর মোবাশ্বিরা ফারজানা মিথিলা (সাংবাদিক মিথিলা ফারজানা), নিউইয়র্কের তৃতীয় সচিব আসিব উদ্দিন আহম্মেদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে।

গতকাল বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (সংস্থাপন) সবুজ আহমেদ স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে এই পাঁচজনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। আগামী ৩১ আগস্টের মধ্যে তাদের ঢাকায় ফেরার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া সাত রাষ্ট্রদূত ও হাইকমিশনারকে দেশে ফেরার নির্দেশনা দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসন অনুবিভাগের মহাপরিচালক ডি এম সালাহ উদ্দিন মাহমুদ স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়।

যে সাত রাষ্ট্রদূত ও হাইকমিশনারকে দেশে ফেরত আসতে বলা হয়েছে তারা হলেন মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, রাশিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূত কামরুল হাসান, সৌদি আরবে নিযুক্ত রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী, জাপানে নিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহম্মেদ, জার্মানিতে নিযুক্ত রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া, আরব আমিরাতের রাষ্ট্রদূত আবু জাফর ও মালদ্বীপে নিযুক্ত হাইকমিশনার রিয়াল অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

পৃথক পৃথক প্রজ্ঞাপনে বলা হয়েছে, আপনাকে সদর দপ্তর পররাষ্ট্র মন্ত্রণালয়, ঢাকায় বদলি করা হয়েছে। অতএব আপনাদের বর্তমান দায়িত্বভার ত্যাগ করে অবিলম্বে ঢাকায় প্রত্যাবর্তনের জন্য অনুরোধ করা হলো।

এসএস/সিএ

 

সংবাদটি শেয়ার করুন