কানাডার সংবাদ ফিচার্ড

মন্ট্রিয়লের বিশিষ্ট ব্যক্তিত্ব ফোবানার প্রতিষ্ঠাকালীন সদস্য ওমর ফারুক আর নেই

মন্ট্রিয়লের বিশিষ্ট ব্যক্তিত্ব ফোবানার প্রতিষ্ঠাকালীন সদস্য ওমর ফারুক আর নেই। চলে গেছেন না ফেরার দেশে। তিনি ছিলেন মন্ট্রিয়লে সুপরিচিত ব্যক্তিত্ব।

বিশিষ্ট সংষ্কৃতিক কর্মী মাহিয়া আবরার, মিল্কি ফারুক, মেহেদী ফারুক এবং আবৃত্তি শিল্পী মুফতি ফারুকের পিতা জনাব ওমর ফারুক না ফেরার দেশে। গতকাল ১৬ অক্টোবর বুধবার বাংলাদেশ সময় রাত প্রায় সাড়ে আটটায় বার্ধক্যজনিত অসুস্থতায় কুমিল্লার একটি হাসপাতালে মৃত্যু বরন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে, পুত্রবধু, জামাতা ও নাতি নাতনী সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন । মন্ট্রিয়লে বহুবছর সপরিবারে তিনি বসবাস করেছেন। কয়েক বছর আগে তিনি সস্ত্রীক বাংলাদেশে নিজ বাড়ি চাঁদপুরে বসবাস করতে শুরু করেন। মরহুম ওমর ফারুক মন্ট্রিয়লের শিল্প সাহিত্যাঙ্গনে বিশেষ অবদান রেখেছেন।

মৃত্যুকালে উনার বয়স হয়েছিলো ৯৩ বৎসর। প্রয়াত মোঃ ওমর ফারুক এর মৃত্যতে  প্রবাসে শোকের ছায়া নেমে আসে।

মন্ট্রিয়লে বসবাসরত মরহুম ওমর ফারুকের তৃতীয় সন্তান আবৃত্তি শিল্পী মুফতি ফারুক তাঁর পিতার বিদেহী আত্মার চির শান্তির জন্যে সবাইকে দোয়া করার অনুরোধ জানিয়েছেন।

নামাজে জানাজা শেষে চাঁদপুরে তাঁদের পারিবারিক গোরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়েছে।

বন্ধু-সুহৃদ কবি আবৃত্তি শিল্পী মুফতি ফারুক-এর পিতার মৃত্যুতে সিবিএনএ পরিবার গভীর শ্রদ্ধা, শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

# সংবাদ সংযোগ দীপক ধর অপু
সংবাদটি শেয়ার করুন