ফিচার্ড রকমারি

‘আর্টভার্স’-এর ৭০ জন শিল্পীর বার্ষিক চিত্রপ্রদর্শনী

‘আর্টভার্স’-এর ৭০ জন শিল্পীর বার্ষিক চিত্রপ্রদর্শনী

সিদ্ধার্থ সিংহ, কলকাতা পশ্চিমবঙ্গ থেকে।। ৭০ জন শিল্পীর ১৭০টি চিত্র, স্থিরচিত্র এবং ভাস্কর্য নিয়ে বিড়লা আর্ট অ্যান্ড কালচারে শুরু হল ছয় দিনব্যাপী বর্ণময় প্রদর্শনী।

এ দিন উদ্বোধন হওয়ার আগেই দর্শকদের ভিড় উপচে পড়ে প্রেক্ষাগৃহে। প্রদীপ জ্বালিয়ে প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পী বাদল পাল। উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পী সুজিত কুমার ঘোষ, বাপ্পা ভৌমিক, প্রতীক মল্লিক, রুচিরা মজুমদার পাল, শিখা রায়, মানবেন্দ্র সরকার, সুদীপ্ত অধিকারী এবং ‘আর্টভার্স’-এর সর্বময় কর্তা, ‘গড : এনসিয়েন্ট এলিয়েন অর আ মিথ’-খ্যাত ইংরেজি সাহিত্যের লেখক, পেশায় মেরিন ইঞ্জিনিয়ার, চিত্রশিল্পী শুভঙ্কর সিংহ।

এই প্রদর্শনীর মূল আকর্ষণ—  ওয়াল অব ফেম। বিশিষ্ট শিল্পী অতীন বসাক, ওয়াসিম কাপুর, দেবব্রত চক্রবর্তী, সুমন চৌধুরীদের মতো দশ জন প্রথিতযশা চিত্রশিল্পীর বাছাই করা ১৩টি ছবি দিয়ে আলাদা ভাবে প্রদর্শিত প্রেক্ষাগৃহের একটি অংশ।

সারা বছর ধরে এরা কলকাতার পাশাপাশি ভারতের বিভিন্ন প্রান্তে আয়োজন করে কম করেও ছ’-ছ’টি প্রদর্শনী।

এই প্রসঙ্গে ‘আর্টভার্স’-এর প্রেসিডেন্ট শুভঙ্কর সিংহ জানালেন, ‘বাড়িকে সুন্দর করে তোলার জন্য যাঁরা দু’হাতে জলের মতো টাকা খরচ করেন, তাঁদের কাছে আমার একটাই অনুরোধ, আপনারা একটা ছবি কিনুন। ঘরে টাঙিয়ে রাখুন। ঘর সাজানোর জন্য টাটকা ফুল আর ছবির কোনও বিকল্প হয় না।’

এই প্রদর্শনী চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। খোলা থাকবে বেলা ৩টে থেকে রাত ৮টা অবধি।





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

আপনার মতামত দিন