La Belle Province

কানাডা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

ওই মুহূর্তে একসঙ্গে ৩২ কোটি গালি খেয়েছি: তামিম ইকবাল

সিবিএনএ অনলাইন ডেস্ক | ০৯ মে ২০২০, শনিবার, ৫:৫৯

ওই মুহূর্তে একসঙ্গে ৩২ কোটি গালি খেয়েছিঃ তামিম ইকবাল (ইন্টারনেট থেকে নেওয়া ছবি)

 

তামিম ইকবাল দেশের সেরা ফিল্ডারদের মধ্যে অন্যতম। বাংলাদেশ ক্রিকেটের সেরা ক্যাচগুলোর কয়েকটি নিয়েছেন তামিম। আবার গুরুত্বপূর্ণ সময়ে কিছু ক্যাচও ছেড়েছেন তিনি। যার অন্যতম ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে। গতকাল রুবেল হোসেন ও তাসকিন আহমেদের সঙ্গে ফেসবুক লাইভ আড্ডায় অ্যাডিলেডের সেই ম্যাচে ক্রিস ওকসের মিস করা ক্যাচের স্মৃতিচারণ করেছেন তামিম।

জয়ের জন্য ১৫ বলে তখন ২০ রান দরকার ইংল্যান্ডের। তাসকিন আহমেদের করা বলে লং অনে ক্যাচ তুলেছিলেন ক্রিস ওকস। সেটা হাতে জমাতে পারেননি তিনি। তখন নিজের মধ্যে কি চলছিল সেটাই বললেন তামিম, ‘২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে আমি ওকসের ক্যাচটা ছেড়েছিলাম তাসকিনের বলে, যে সময় খেলাটা খুব ক্লোজ হয়ে গিয়েছিল।

ক্যাচটা ছাড়ার পর আমার কাছে মনে হচ্ছিল, মাটি দুই ভাগ হয়ে যাক, আমি ভেতরে ঢুকে যাই, আমাকে কেউ আর দেখার দরকার নাই। আমি ওই মুহূর্তে একসঙ্গে ৩২ কোটি গালি খেয়েছি। ৩২ কোটি কারণ, বাংলাদেশের ১৬ কোটি মানুষ, একটা করে গালি তো দেয়নি, দুইটা করে দিয়েছে সবাই।’ পরের ওভারে তিন বলের মধ্যে দুই উইকেট নিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন রুবেল। তাতে যেন হাঁফ ছেড়ে বাঁচেন তামিম।

‘তারপর রুবেল দুই উইকেট নিয়ে নিল। ওই খেলার হাইলাইটস দেখলে দেখবি সবাই রুবেলের পেছনে দৌড়ায়, সবাই তো রুবেলের পেছনে দৌড়েছে যে ম্যাচ জিতে গেছি বলে, আর আমি রুবেলের পেছনে দৌড়েছি যে, আমি বেঁচে গেছি (হাসি)! যদি ওই ম্যাচ হারতাম, তাহলে আমার আর বাংলাদেশে আসা লাগত না।’

 

মুশফিকের ব্যাটের নিলাম আজ

দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করার ইতিহাস গড়া ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন মুশফিকুর রহিম। আজ শুরু হচ্ছে মুশফিকের সেই ব্যাটের নিলাম। ই-কমার্স সাইট ‘পিকাবু’র মাধ্যমে হবে মুশফিকের ব্যাটের নিলাম। বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে করা পোস্টে মুশফিকুর রহিম বিষয়টি নিশ্চিত করেছেন। নিলাম থেকে প্রাপ্ত অর্থ দুই ভাগে ব্যয় করা হবে করোনাকালে অসহায়দের মাঝে। আজ রাত ১০টায় নিলাম শুরু হয়ে চলবে বুধবার রাত ১০টা পর্যন্ত। এই প্ল্যাটফর্মের মাধ্যমে একই সময়ে নিলাম হবে মাশরাফী বিন মোর্ত্তজা, মোসাদ্দেক হোসেন, আকবর আলী, নাঈম শেখের স্মারকেরও।
একই দিনে নিলামে উঠছে প্রয়াত ফুটবলার মোনেম মুন্নার ১৯৮৯ সালের প্রেসিডেন্ট গোল্ডকাপজয়ী ঐতিহাসিক জার্সি। আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের প্রথম ট্রফিজয়ী দলের গর্বিত সদস্য ছিলেন মোনেম মুন্না।

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ মানুষের সহায়তার জন্য মোনেম মুন্নার ঐতিহাসিক দুই নম্বর জার্সিটির ভিত্তি মূল্য ধরা হয়েছে দুই লাখ টাকা। একই সঙ্গে রেফারি তৈয়ব হাসান বাবুর ঐতিহাসিক একটি জার্সিও নিলামে তোলা হবে। যে জার্সিটি ইতিমধ্যেই একজন ব্যবসায়ী ৫ লাখ ৫৫ হাজার টাকায় ক্রয় করবেন বলেন ঘোষণা দিয়েছেন। যার অর্থ এই ৫ লাখ ৫৫ হাজার টাকাই হবে রেফারি তৈয়ব হাসান বাবুর জার্সির ভিত্তিমূল্য। এই দুটি জার্সি নিলামে উঠবে অকশন ফর অ্যাকশনের মাধ্যমে। অনলাইনের এই প্ল্যাটফর্মে  এরিমধ্যে নিলাম হয়েছে সাকিব আল হাসানের বিশ্বকাপে রেকর্ড গড়া ব্যাট। সৌম্য ও তাসকিনের স্মারকও নিলাম হয়েছে এখানে।

সূত্রঃ মানবজমিন

 

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

cbna

cbna24 5th anniversary small

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!