Uncategorized

করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারী ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারী ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারী ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারী ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থার ।। করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)। খবর বিবিসির।

প্রাণঘাতী এই ভাইরাসের উৎপত্তি চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে। সেখান থেকে এখন পর্যন্ত বিশ্বের ১২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্ব্যাপী ১ লাখ ২৪ হাজার ৯২৭ জন। এর মধ্যে প্রাণ হারিয়েছে ৪ হাজার ৫৮৫ জন।

এর মধ্যে শুধু চীনেই আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৭৯০জন। সেখানে প্রাণ হারিয়েছে ৩ হাজার ১৫৮ জন।
চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। ইউরোপের এই দেশটিতে মৃত্যের সংখ্যা পৌঁছেছে ৮২৭ জনে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১২ হাজার ৪৬২ জন।

এছাড়া ইরানে আক্রান্ত হয়েছে ৯ হাজার। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫৪ জনের। দক্ষিণ কোরিয়ার আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭৫৫জন। সেখানে মৃত্যু হয়েছে ৬০ জনের। স্পেনে আক্রান্ত হয়েছে ২ হাজার ১৮৮ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ৪৯ জনের। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৮৪ জন। সেখানে প্রাণ হারিয়েছে ৩৩ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৬ জন, দেশটিতে মৃত্যু হয়েছে ৩১ জনের।

প্রতিবেশী দেশ ভারতে নতুন করে আরও ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২ জনে দাঁড়িয়েছে।

এদিকে, বাংলাদেশে নতুন করে কারও শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এছাড়া আগের যে তিনজন এ ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন মঙ্গলবার (১০ মার্চ) তাদের পুনঃপরীক্ষা করে ফল নেগেটিভ পাওয়া গেছে।

 

সর্বশেষ সংবাদ     
কানাডার সংবাদ
দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com
সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published.

16 − 4 =