জীবন ও স্বাস্থ্য

করোনাভাইরাসে কোন শহর কতটা ঝুঁকিতে- জেনে নিন

করোনাভাইরাসে কোন শহর কতটা ঝুঁকিতে- জেনে নিন
ছবি : গেটি ইমেজেস

করোনাভাইরাসে কোন শহর কতটা ঝুঁকিতে- জেনে নিন ।। বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক। দেশটিতে অনেক বেশি চীনা নাগরিকের ভ্রমণ এর প্রধান কারণ হিসেবে দেখা হচ্ছে।

বিজ্ঞানীরা বলছেন, লস অ্যাঞ্জেলেস, নিউ ইয়র্ক ও লন্ডনও এ ঝুঁকিতে রয়েছে। তবে সবচেয়ে বিপজ্জনক পরিস্থিতির মুখোমুখি হতে পারে দক্ষিণ পূর্ব এশিয়ার এ শহরটি।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম মেইল অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাসে থাইল্যান্ডের রাজধানী সবচেয়ে বেশি ঝুঁকিতে আছে। দেশটিতে এখন পর্যন্ত ১৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদিকে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব সাউদাম্পটনের শিক্ষাবিদরা দেশটির স্থানীয় সময় বুধবার কোন কোন দেশ করোনাভাইরাসের সম্ভাব্য ঝুঁকিতে রয়েছে সে বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।

ওই প্রতিবেদন অনুযায়ী, তালিকার এক নম্বরে রয়েছে ব্যাংকক, দ্বিতীয় অবস্থানে হংকং। লস অ্যাঞ্জেলেস এবং নিউইয়র্ক এ তালিকায় ১৫ ও ১৬তম স্থানে রয়েছে।

গবেষকরা সতর্ক করে বলেছেন, ইউরোপের অন্যান্য দেশের তুলনায় সবচেয়ে বেশি ঝুঁকিতে লন্ডন। তালিকায় এর অবস্থান ১৯তম স্থানে।

ওই তালিকায় প্যারিসের অবস্থান ২৭ এবং ফ্রাঙ্কফুট ৩০। ইতিমধ্যে ফ্রান্স এবং জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

অপরদিকে যুক্তরাষ্ট্রে ইতিমধ্যে পাঁচজন এই ভাইরাসে আক্রান্ত হলেও এখন পর্যন্ত যুক্তরাজ্যে কারও এ ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়নি।

চীনের সংবাদমাধ্যম সিনহুয়ায় এক বিশেষজ্ঞের বরাতে বলা হয়েছে, আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ আকার ধারণ করতে পারে।করোনাভাইরাসে কোন শহর কতটা ঝুঁকিতে- জেনে নিন  চীন ছাড়াও ১৮টি দেশের ৭৮ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published.

five × five =