প্রবাসের সংবাদ

নিউইয়র্কের কনসার্ট থেকে ২৫ লাখ পাচ্ছেন এন্ড্রু কিশোর

এন্ড্রু কিশোর

ক্যান্সারে আক্রান্ত বাংলাদেশের কিংবদন্তি শিল্পী এন্ড্রু কিশোর এর চিকিৎসা চলছে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে। ব্যয় হচ্ছে অনেক টাকা। চিকিৎসায় অর্থের জোগান দিতে হিমশিম কাচ্ছে বরেণ্য এ গায়কের পরিবার। দেশ থেকে অনেক শিল্পী ও তারকা  এন্ড্রু কিশোরের চিকিৎসা সহায়তায় অর্থ প্রধান করেছেন।

এন্ড্রু কিশোর এর অনুমতি নিয়েই তার চিকিৎসায় সহযোগিতার জন্য তহবিল গঠন করতে যুক্তরাষ্ট্রের শোটাইম মিউজিক আয়োজন করে কনসার্টের। গত ২০ ডিসেম্বর  নিউইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে অনুষ্ঠিত হয় সে কনসার্ট। আয়োজক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা আলমগীর জানান এই কনসার্ট থেকে এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা প্রধানের একটা পরিকল্পণা করা হয়। ইতোমধ্যে সে টাকা উঠে এসেছে।

আলমগীর বলেন, বাংলাদেশের সম্পদ এন্ড্রু কিশোর দা তার চিকিৎসার জন্য আমরা নিজের উদ্যোগেই এগিয়ে আসি। আমাদের এ উদ্যোগের অনুমতি দিয়েছেন তিনি। আমরা যে কনসার্টের আয়োজন করেছিলাম থেকে এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছল। এর মধ্যে বেশির ভাগ অর্থ সংগ্রহ হয়েছে। আরও অনেকেই প্রতিশ্রুতি দিয়েছেন। তাদের কাছ থেকে পাওয়ার পর সম্পূর্ণ অর্থ এন্ড্রু কিশোরের ব্যাংক হিসাব নম্বরে জমা দেওয়া হবে।

ওই কনসার্টে বেবি নাজনীনসহ যুক্তরাষ্ট্রপ্রবাসী আরও ৪০ জন শিল্পী অংশ নিয়েছেন। যারা গান করেছেন এবং বিভিন্ন পরিবেশনায় অংশ নিয়েছেন। তাদের কেউ কোনো পারিশ্রমিক নেননি বলেই জানান আয়োজক।

আরও পড়ুনঃ যেমন আছেন এন্ড্রু কিশোর

এদিকে এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহের উদ্যোগ নিয়েছেন জনপ্রিয় সংগীত তারকা ফুয়াদ আল মুক্তাদির। এর আগে সংগীতশিল্পী লাকি আখান্দের চিকিৎসার সহায়তায় অর্থ সংগ্রহ করার জন্য উদ্যোগ নিয়েছিলেন তিনি। সফলও হয়েছিলেন। এবার এন্ড্রু কিশোরের বেলায় সফল হবেন বলে প্রত্যাশার কথা জানিয়েছেন তিনি।

গত ৯ সেপ্টেম্বর থেকে তিনি সেখানে আছেন। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, ৩টি সাইকেলে তাকে আরও ১২টি কেমোথেরাপি দেওয়া হবে। এ শিল্পী চিকিৎসা সম্পন্য করতে আরও ২ কোটি ১০ লাখ টাকা প্রয়োজন বলে জানিয়েছেন তার পরিবার।

 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published.

3 × 1 =