আইটি বিশ্ব

ফেসবুকে ১ নম্বর ট্রাম্প- ২ নম্বরে মোদি!

ফেসবুকে ১ নম্বর ট্রাম্প- ২ নম্বরে মোদি!
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি : সংগৃহীত

অবিশ্বাস্য হলেও সত্য ফেসবুকে ১ নম্বর ট্রাম্প- ২ নম্বরে মোদি!  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জনপ্রিয়তায় প্রথম অবস্থানে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং দ্বিতীয় অবস্থানে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ সম্প্রতি এমন কথাই জানিয়েছেন বলে দাবি করেছেন ট্রাম্প।

আজ শনিবার এই টুইটে ডোনাল্ড ট্রাম্প লিখেন, ‘আমি মনে করি এটা একটা বড় সম্মান। মার্ক জুকারবার্গ সম্প্রতি জানিয়েছেন যে    ডোনাল্ড ট্রাম্প ফেসবুকে ১ নম্বরে। ভারতের প্রধানমন্ত্রী মোদি ২ নম্বরে রয়েছেন। আসলে আমি আগামী দুই সপ্তাহের মধ্যে মধ্যেই ভারতে যাচ্ছি। তাই এই সফরের জন্যে দিন গুণছি।’

এর আগে এক টুইটে ভারত সফর নিয়ে নিজেদের উচ্ছ্বাসের কথা জানিয়েছিলেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। চলতি মাসের ২৪ এবং ২৫ তারিখে ভারত সফরে আসবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্প। তাদেরকে বিশাল অভ্যর্থনা জানানো হবে বলে ইতোমধ্যেই জানিয়েছে ভারত।

দুই দিনের সফরে ভারত ও আমেরিকার মধ্যে নতুন করে বাণিজ্য চুক্তি এবং দুই দেশের সর্বোচ্চ নেতৃত্বের মধ্যে সন্ত্রাসবাদ রোধে একসঙ্গে পদক্ষেপ নেওয়া সহ আরও নানা বিষয়ে আলোচনা হবে বলে মনে করা হচ্ছে।

ওই সফরে আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম ‘সরদার প্যাটেল স্টেডিয়াম’ উদ্বোধন করবেন ট্রাম্প। ওই স্টেডিয়ামে ‘কেমছো ট্রাম্প’ নামে একটি অনুষ্ঠানের মাধ্যমে ডোনাল্ড ট্রাম্পকে অভ্যর্থনা জানানো হবে। এ সময় ওই স্টেডিয়ামে প্রায় ১ লাখ মানুষ উপস্থিত থাকবে বলে জানানো হয়েছে।

স্টেডিয়াম উদ্বোধন করার আগে মহত্মা গান্ধীর প্রতি সম্মান প্রদর্শনের জন্য আহমেদাবাদ বিমান বন্দর থেকে একটি ‘রোড শো’তে অংশগ্রহণ করবেন ট্রাম্প দম্পতি। ১০ কিলোমিটার এই ‘রোড শো’র মাধ্যমে তারা সবরমতি আশ্রমে যাবেন।

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

11 + 6 =