বিশ্ব

বাড়ির ওপর আছড়ে পড়লো বিমান , নিহত ২৮

বিমান
কঙ্গোর গোমা শহরের আবাসিক এলাকায় একটি বাড়িতে বিমান আছড়ে পড়ায় স্থানীয়রা ভীড় জমিয়েছেন। ছবি : দ্য গার্ডিয়ান
আফ্রিকার দেশ কঙ্গোতে যাত্রীবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে একটি বাড়ির ওপর আছড়ে পড়ে কমপক্ষে ২৮ জন নিহত হয়েছেন। গতকাল রোববার দেশটির পূর্বাঞ্চলীয় গোমা শহরে বিমানটি বিধ্বস্ত হয়।
 
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, পূর্বাঞ্চলীয় গোমা শহরের একটি বাড়িতে বিমানটি আছড়ে পড়ে। এ সময় বিমানটিতে থাকা ১৭ জন যাত্রী ও দুজন ক্রু নিহত হন। এ ছাড়া যে বাড়িটির ওপর বিমানটি আছড়ে পড়ে সেই বাড়িতে থাকা ৯ ব্যক্তিও এ ঘটনায় নিহত হন। তারা সবাই একই পরিবারের সদস্য। ‘বিজি বি’ নামের একটি কোম্পানি বিমানটি দিয়ে ফ্লাইট পরিচালনা করতো।
 
তবে হতাহতের সংখ্যা এখন পর্যন্ত স্পষ্টভাবে জানায়নি কঙ্গো সরকার। স্থানীয় নর্থ কিভু প্রদেশের গভর্নরের দপ্তর জানিয়েছে, বিমান দুর্ঘটনায় বেশ কয়েকজন মারা গেছেন।
বার্তা সংস্থা রয়টার্স বলছে, নর্থ কিভু প্রদেশের গভর্নরের দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, গোমা থেকে উড্ডয়নের সময় বিমানটি বিধ্বস্ত হয়। একই প্রদেশের বেনি শহরে যাওয়ার কথা ছিল ফ্লাইটটির।
 
প্রসঙ্গত, কঙ্গোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় প্রায়ই দুর্ঘটনার খবর শোনা যায়। এর আগে চলতি বছরের অক্টোবরে ‘বিজি বি’ বিমানের দুর্ঘটনায় আট যাত্রীর সবাই মারা যায়। সে সময় দুর্ঘটনার অভিযোগে ‘বিজি বি’ কোম্পানিকে ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) দেশগুলোতে নিষিদ্ধ করা হয়।
 

 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

one × 1 =