বিনোদন

শ্বশুরবাড়িতে গরুর মাংস খেয়ে বিতর্কে সৃজিত মুখোপাধ্যায়

সৃজিত মুখোপাধ্যায়
অভিনেত্রী মিথিলা ও কলকাতার নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়। ফাইল ছবি
কলকাতার নির্মাতা সৃজিত মুখোপাধ্যায় কে সম্প্রতি বিয়ে করেছেন বাংলাদেশের মডেল ও অভিনেত্রী মিথিলা। বিয়ের পর সুইজারল্যান্ড এবং গ্রিসে হানিমুন করেছেন এ নবদম্পতি। এরপর নতুন বউকে সঙ্গে নিয়ে প্রথমবারের মতো শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন সৃজিত। শ্বশুরবাড়িতে জামাই আদর একেবারে কম হয়নি, দারুণ আপ্যায়ন হয়েছে তার।

মনের আনন্দেই শ্বশুরবাড়ির ভুরিভোজের সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করেছেন সৃজিত। খাবারের তালিকায় কী কী ছিল তা জানাতে গিয়েই বিতর্কের মুখে পড়েছেন এই পরিচালক।

ভারতীয় গণমাধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে, শ্বশুরবাড়িতে সৃজিত মুখোপাধ্যায়ের পাতে কী না ছিল! খাওয়া দাওয়ার মেন্যুতে ছিল লম্বা তালিকা। সাদা ভাত, ঝিরিঝিরি আলু ভাজা, লইট্যা শুঁটকি, ডাল, কড়াইশুঁটি দিয়ে পাবদা মাছ, মুরগির ঝোল আর বাঁধাকপি দিয়ে গরুর মাংস।

twitter

টুইটারে এই মেন্যুর ছবি নিজেই পোস্ট করেছেন পরিচালক। আর এতেই বিতর্কের মুখে পড়েছেন তিনি। নিজের এই পোস্টের জন্য আক্রমণের মুখে পড়তে হয়েছে সৃজিতকে।

অনেকেই পরিচালককে আক্রমণ করে নানান কথা লিখেছেন, কেউ লিখেছেন, ‌‘হিন্দু নামে কলঙ্ক আপনি। আপনাকে খুব সম্মান করতাম। কিন্তু এই পোস্টটা পড়ার পর থেকে আপনাকে এখন খুব ঘৃণা করি, আপনি হিন্দু ধর্ম ত্যাগ করুন।’

কেউ আবার প্রশ্ন করেছেন, ‘আপনি কি ব্রাহ্মণ? মুখার্জি পদবীটা কেন ব্যবহার করছেন?’

জালাল পাঠান নামে একজন লিখেছেন, ‘হিন্দুদের গো-মাংস খাওয়ার প্রমাণ কোন কোন বই পড়লে বিশদ জানতে পারবো স্যার।’

আরেকজন লিখেছেন, ‘আপনি আদৌ ব্রাহ্মণ তো দাদা? নাকি মুখার্জি পদবীটা কেনা?’

twitter

তবে এসব টুইটের পাল্টা জবাব বেশ কড়া ভাষাতেই দিয়েছেন পরিচালক। জবাবে সৃজিত মুখোপাধ্যায় লিখেছেন, ‌‘হিন্দু ধর্ম নিয়ে কথা আপনার মতো অশিক্ষিতের মুখে বেমানান। ঋগ্বেদ, মনুস্মৃতি ও গৃহসূত্রের কিছু শ্লোক দেব খাওয়া দাওয়া নিয়ে, রোজ সকালে কান ধরে ছাদে দাঁড়িয়ে মুখস্থ করবেন। ভদ্রভাবে বোঝালাম, নয়তো মনে রাখবেন বাইশে শ্রাবণ-এর সংলাপ কিন্তু আমারই লেখা’

প্রসঙ্গত, গত ৬ ডিসেম্বর নিজের দক্ষিণ কলকাতার বাড়িতে ছোটখাটো অনুষ্ঠানের মাধ্যমে বিবাহ-বন্ধনে আবদ্ধ হন সৃৃৃজিত-মিথিলা।

আরও পড়ুনঃ আমি ট্রাম্পের বৌমা, মন্তব্য রাখির

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

18 − sixteen =