দেশের সংবাদ

আজ করোনায় আক্রান্ত আরও ৬৬৫ জন, মৃত্যু ২ জনের

বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত আরও ৬৬৫ জন

 

আজ রবিবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬৬৫ জন মানুষ। মারা গিয়েছেন আরও ২ জন।

এ নিয়ে বাংলাদেশে করোনায় মোট আক্রান্ত ৯৪৫৫ জন, মোট মৃত্যু ১৭৭ জন। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরিক্ষা করা হয়েছে ৫৩৬৮ টি। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানানো হয় গত ৮ মার্চ।

এর আগে গত ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের আঘাত আসে। এরপর এটি বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত বিশ্বে দুই লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সূত্রঃ অনলাইন স্বাস্থ্য বুলেটিন

 

ঢাকা মেডিক্যালকে ‘উইস্ক কেবিন’ দিল প্রাণ-আরএফএল

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ‘উইস্ক কেবিন’ নামে  নমুনা সংগ্রহের বুথ তৈরি করছে প্রাণ-আরএফএল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান গেটওয়েল লিমিটেড। বায়ু নিরোধক এ কেবিন  স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করে।

তাছাড়া প্রতিটি নমুনা সংগ্রহের পরে পিপিই পরিবর্তনের প্রয়োজন হয় না এবং নমুনা সংগ্রহে তুলনামুলক কম জনবল প্রয়োজন হয়। এটি সামাজিক দূরত্ব নিশ্চিত করে। গেটওয়েল উইস্ক কেবিন সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় প্রতিস্থাপন করা যায়।

কভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে তিনটি নমুনা সংগ্রহের বুথ (উইস্ক কেবিন) দিয়েছে প্রাণ-আরএফএল গ্রুপ। সম্প্রতি প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন-এর কাছে নমুনা সংগ্রহের বুথ হস্তান্তর করেন। এসময় ঢাকা মেডিক্যাল কলেজ ভাইরোলজী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মনিরা পারভীন উপস্থিত ছিলেন।

কামরুজ্জামান কামাল বলেন, করোনাভাইরাস অত্যন্ত ছোঁয়াচে রোগ। যাঁরা কভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহ করছেন তাঁদের কেউ কেউ নমুনা সংগ্রহ করতে গিয়ে সংক্রমিত হচ্ছেন। নমুনা সংগ্রহের বুথে থাকা স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা একান্ত প্রয়োজন। এ কারণেই প্রাণ-আরএফএল গ্রুপ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে উইস্ক কেবিন প্রদান করেছে।

কভিড-১৯ পরীক্ষার নমুনা সংগহের বুথ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে প্রদানের জন্য প্রাণ-আরএফএল গ্রুপকে ধন্যবাদ জানান ব্রিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন। এর আগে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও মিটফোর্ড হাসপাতালকে একটি নমুনা সংগ্রহের বুথ দেওয়া হয়। অথবাডটকমের মাধ্যমে অর্ডার করে যে কেউ পণ্যটি সংগ্রহ করতে পারবেন।

সূত্রঃ কালের কণ্ঠ

 

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন