জানা অজানা

আদর পুনেওয়ালার বিলাসী জীবন


আদর পুনেওয়ালার বিলাসী জীবন

ভারতের টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী আদর পুনেওয়ালা। করোনার এই সময়ে বিশ্বের অন্যতম পরিচিত মুখ তিনি। তার স্ত্রীর নাম  নাতাশা পুনেওয়ালা। সুযোগ পেলে তিনিও মানুষের সাহায্যে হাত বাড়িয়ে দেন। তাদের ঘরে রয়েছে দুই পুত্র। বৃহস্পতিবার রাতে সেরাম ইনস্টিটিউটের এই প্রধান নির্বাহীর ৪০তম জন্মদিন উদযাপন করেছেন। 

তবে তাদের কর্মপরিচয়ের বাইরে আরো একটি পরিচয় হলো তাদের বিলাসী জীবনযাপন। আদর পুনেওয়ালার সম্পদের মধ্যে পাঁচটি জিনিসের দাম শুনলে চমকে উঠবেন।

১. মুম্বাইয়ে বিলাসবহুল বাড়ি

পুনেওয়ালা দম্পতি পুনেতে স্থায়ীভাবে থাকলেও মুম্বাইয়েও বাড়ি আছে তাদের। অবশ্য এটিকে বাড়ি বললে ভুল হবে; দক্ষিণ মুম্বাইয়ে তাদের বাড়িটি একটি প্রাসাদ। খুবই ঐতিহ্যবাহী সম্পত্তি এটি।

প্রাসাদটির প্রকৃত মালিক আদর পুনেওয়ালার বাবা সাইরাস পুনেওয়ালা। ৫০ হাজার বর্গফুট এলাকাজুড়ে থাকা এই প্রাসাদ মুম্বাইয়ের এক মহারাজার। ২০১৫ সালে ৭৫০ কোটি রুপি দিয়ে যুক্তরাষ্ট্রের কাছ এটি কিনে নেন সাইরাস পুনেওয়ালা। এর আগে এটি যুক্তরাষ্ট্রের দুতাবাস ছিল।

ছবি: রয়টার্স 

২. রোলস রয়েলস ফ্যান্টম গাড়ি

ফ্যান্টম সিরিজ-১ রোলস রয়েলস একটি গাড়ির মালিক এক দম্পতির। আট কোটির বেশি রুপি দিয়ে কেনা লিমিটেড এডিশনের এই গাড়ি এখন কেনার চিন্তাই করা যায় না।

৩. লাল ফেরারি

গাড়ি শুধু একটি দুটি নয় এরকম বহু দামি দামি গাড়ি রয়েছে এই পুনেওয়ালা দম্পতির। একটি ফেরারি ৩৬০ স্পাইডার আছে পুনেওয়ালার। তার এক ভাই যোহান পুনেওয়ালার রয়েছে ফেরারির বহর। লাল রঙের গাড়ির সেই বহর দেখলে চোখ ধাঁধিয়ে উঠবে।

৪. দ্য গ্র্যান্ড আদর আবাদ পুনেওয়ালা হাউস

পুনেতে অবস্থিত আদর পুনেওয়ালার বাড়িটির নাম দ্য গ্র্যান্ড আদর আবাদ পুনেওয়ালা হাউস। ২০১৬ সালে ফোর্বস ম্যাগাজিনের কাভার স্টোরি হয় আদর পুনেওয়ালার এই বাড়ি নিয়ে। সেখানে বাড়িটিকে বিলাসবহুল আবাস হিসেবে বর্ণনা করা হয়। বিরল চিত্রকর্মে সজ্জিত বাড়িটিতে রয়েছে অত্যাশ্চর্য ইউরোপীয় স্থাপত্যের নিদর্শন।

বৃহস্পতিবার চল্লিশ বছরে পা দিয়েছেন আদর পুনেওয়ালা : এনডিটিভি 

৫. ব্যাটম্যানের মতো গাড়ি

ব্যাটম্যানের গাড়িটির কথা মনে আছে? সেই আদলে একটি জার্মান মার্সিডিজ গাড়ি রয়েছে আদর পুনেওয়ালার। মার্সিডিজ এস ৩৫০–কে কাস্টমাইজ করে তৈরি করা হয়েছে আদর পুনেওয়ালার ব্যাটমোবাইল।

এসএস/সিএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন