বিশ্ব

করোনার চেয়ে ঈশ্বর শক্তিশালী বলে গোয়ার্তুমি করা সেই পাদরির ভাইরাসে মৃত্যু

করোনার চেয়ে ঈশ্বর শক্তিশালী

 

করোনার চেয়ে ঈশ্বর শক্তিশালী বলে গোয়ার্তুমি করা সেই পাদরির ভাইরাসে মৃত্যু  ঘটেছে। করোনার দাপটে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। বর্তমানে দেশটিতে সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত। আর মৃত্যুর দিক দিয়েও এক নম্বরে রয়েছে দেশটি। করোনা ঠেকাতে দেশটিতে চলছে লকডাউন। সামাজিক দূরত্ব মেনে চলতে বলা হয়েছে। বাড়ির বাইরেও বের না হতে সবাইকে বলা হয়েছে মার্কিন প্রশাসনের পক্ষ থেকে।

করোনার এই দুঃসময়ে কয়েক সপ্তাহ আগে ভার্জিনিয়া চার্চের বিশপ জেরাল্ড গ্লেন গর্ব করে বলেছিলেন, তিনি জেলে না যাওয়ার আগ পর্যন্ত চার্চে থাকতে চান। এই পাদরির ধারণা ছিল তিনি হয়তো করোনায় আক্রান্ত হবেন না। তিনি বলেছিলেন, আমি বিশ্বাস করি করোনাভাইরাসের চেয়ে ঈশ্বর বেশি শক্তিশালী। আপনারা এটি লেখে রাখতে পারেন।

জেরাল্ড গ্লেন বিতর্কিতভাবে ঘোষণা করেছিলেন, তিনি নিরাপত্তা প্রোটোকল লঙ্ঘন করেছেন। নিজেকে অপরিহার্য ঘোষণা করে গির্জাকে উন্মুক্ত রাখার প্রতিশ্রুতি দিয়েছিলেন গ্লেন। তখন তিনি বলেছিলেন, আমি একজন ধর্মপ্রচারক। আমি ঈশ্বরের সঙ্গে কথা বলি। কিন্তু তিনিও করোনার মারণ থাবার হাত থেকে রেহাই পাননি। করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন না ফেরার দেশে।

গত ১১ এপ্রিল ভার্জিনিয়া চার্চের পক্ষ থেকে ঘোষণা করা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার এক সপ্তাহ পর গ্লেন মারা গেছেন। অত্যন্ত দুঃখিত ও ভারী হৃদয়ে তারা এই তথ্য জানান। চার্চটির পক্ষ থেকে আরো জানানো হয়, পাদরির স্ত্রীর শরীরের অবস্থাও ভালো নয়। তবে করোনায় আক্রান্ত কি-না সেই বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি।

গ্লেনের মেয়ে মার গেরি ক্রোলি জানিয়েছেন, তার বাবা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি এই ভাইরাসটিকে গুরুতরভাবে নেওয়ার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমি মানুষকে করোনার তীব্রতা এবং এর গুরুতরতা বোঝার জন্য অনুরোধ করছি। কারণ মানুষ বলছে এটি আমাদের জন্য নয়। কিন্তু এটি আমাদের চারপাশের সবার জন্যই।

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =