ফিচার্ড বিশ্ব

টাইটান বিপর্যয়ের পরেও টাইটানিক দেখতে যাওয়ার বিজ্ঞাপন দিচ্ছে ওশানগেট

টাইটান-বিপর্যয়ের-পরেও-টাইটানিক-দেখতে-যাওয়ার বিজ্ঞাপন দিচ্ছে ওশানগেট

টাইটানিকের ধ্বংসস্তূ দেখতে গিয়ে পাঁচজন যাত্রীর মর্মান্তিক মৃত্যুর রেশ এখনো কাটেনি। সেই মর্মান্তিক ঘটনার ১০ দিন যেতে না যেতেই ওশানগেট সংস্থাটি এখনও তার ওয়েবসাইটে টাইটানিক জাহাজের ধ্বংসাবশেষ দেখতে যাবার বিজ্ঞাপন প্রচার করছে।

ইন্ডিপেনডেন্টের একটি প্রতিবেদনে এই খবর তুলে ধরা হয়েছে। ওয়েবসাইট অনুসারে, সমুদ্রের নীচে অনুসন্ধানকারী ওশানগেট সংস্থাটি আগামী বছর ২ লক্ষ ৫০ হাজার ডলার মূল্যে ১২ জুন থেকে ২০ জুন এবং ২১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত টাইটানিক দেখতে যাবার দুটি পরিকল্পনা করছে। খরচের মধ্যে থাকার জায়গা, সমস্ত প্রয়োজনীয় প্রশিক্ষণ, অভিযানের সরঞ্জাম এবং জাহাজে থাকাকালীন সমস্ত খাবার অন্তর্ভুক্ত।

সংস্থার বিজ্ঞাপনে আরও বিস্তারিত লেখা হয়েছে, সেন্ট পিটার্সবার্গ থেকে যাত্রীদের তোলা হবে সাবমেরিনে। তার পরে সেটি টাইটানিকের ধ্বংসাবশেষে নিয়ে যাবে, ৪০০ নটিক্যাল মাইল দূরে। তার পরে সমুদ্রের তলদেশে প্রবেশ করবে ডুবোজাহাজ। যদিও কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা স্টকটন রাশ, বৃটিশ ধনকুবের হামিশ হার্ডিং, ফরাসি ডাইভিং বিশেষজ্ঞ পল-হেনরি নারজিওলেট এবং পাকিস্তানি ব্যবসায়ী শাহজাদা দাউদ এবং তার ছেলে সুলেমান মারা যাওয়ার পরে সংস্থাটি এই অভিযান অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়।

ইন্ডিপেনডেন্টের মতে, কোম্পানিটি তার ওয়েবসাইটে একটি সাব পাইলট পদের জন্য চাকরির বিজ্ঞাপন দেয়। কারণ তখনও নিখোঁজ সাবের জন্য অনুসন্ধান অভিযান চলছিল। কোম্পানির তীব্র প্রতিক্রিয়ার মুখে সেই বিজ্ঞাপন সরিয়ে ফেলা হয়।

সম্প্রতি, ইউএস কোস্ট গার্ডের মতে, টাইটান সাব-এর অবশিষ্টাংশ থেকে মানব দেহাবশেষ উদ্ধার হয়েছে। ছোট সাবমার্সিবল থেকে উদ্ধার করা ধ্বংসাবশেষ পূর্ব কানাডায় অফলোড করা হয়েছিল।

এরপরেই পুনরুদ্ধার অভিযানের সমাপ্তি ঘটে। সূত্র : মানবজমিন

CBNA24 অনলাইন ডেস্ক (এফএইচ/বিডি)

আমাদের ফেসবুক পেজে যেতে ক্লিক করুন
আমাদের ইউটিউব চ্যানেলে যেতে ক্লিক করুন

সংবাদটি শেয়ার করুন