Uncategorized

নিউ ইয়র্কে স্মরণ কালের বৃহত্তম পথমেলা এ যেন ব্রুকলিন এ একখণ্ড বাংলাদেশ

নিউ ইয়র্কে স্মরণ কালের বৃহত্তম পথমেলা এ যেন ব্রুকলিন এ একখণ্ড বাংলাদেশ

স্মরণ কালের বৃহত্তম ও সুশৃঙ্খল একটি মেলা উপভোগ করলো সমগ্র নিউ ইয়র্কবাসী, গত ২১ শে মে ব্রুকলিন এর চার্চ ও ম্যাকডোনাল্ড এভিনিউতে অনুষ্ঠিত এই মেলায় মানুষের ঢল নেমেছিল সেদিন। আনুমানিক ৩০,০০০ নিউ ইয়র্কবাসী এই মেলায় উপস্থিত হয়ে এটিকে একটি বৃহৎ প্রাণের মিলন মেলায় পরিণত করে। বাংলাদেশ আমেরিকান ফ্রেন্ডশিপ সোসাইটির আয়োজনে এই মেলার অন্যতম সংগঠক সভাপতি কাজী আজম, সাধারণ সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, কনভেনর শাহ নেওয়াজ, মেম্বার সেক্রেটারি ফিরোজ আহমেদ ও সাংস্কৃতিক চেয়ারম্যান ছিলেন এস এম  ফেরদৌস।

দুপুর দুইটায় মেলার ফিতা কেটে উদ্ভোধন করেন প্রধান অতিথি মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ। বেলুন উড়ান ৬৬ প্রেসিঙ্কট এর কমান্ডিং অফিস ক্যাপ্টেন ডগলাস মুডি, আরো উপস্থিত ছিলেন মাইমোনাইডিস হসপিটাল এর ভাইস প্রেসিডেন্ট ডগলাস, উদ্বোধনকালে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন  মোস্তফা কামাল পাশা বাবুল, লুৎফুল করিম, আলী ইমাম সিকদার, কাজী নয়ন, গোলাম মাহমুদ, জাহাঙ্গীর সোহরাওয়ার্দী, নুরুল আনোয়ার বেঙ্গল, ইকবাল হায়দার, বখতিয়ার উদ্দিন,  হেলাল উদ্দিন, সালেহ মানিক, প্রফেসর আজাদ , দুলাল মিয়া ,বাদল মির্জা , আশরাফুল  হাসান, গোলাম কিবরিয়া ,সালেহ আহমেদ , সোহাগ সহ আরো অনেকে।

অনুষ্ঠানে মূল ধারার নির্বাচিত প্রতিনিধিদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পাবলিক অ্যাডভোকেট জুমানি উইলিয়াম , ডিস্ট্রিক্ট ৩৯ এর কাউন্সিল মেম্বার সাহানা হানিফ, ডিস্ট্রিক্ট অ্যাটর্নি এরিক গঞ্জালেজ , মেয়র এরিক এডামস এর প্রতিনিধি সুকরানি সহ আরো অনেকে।

বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীতের মাধ্যমে মূল মঞ্চে অনুষ্ঠান শুরু হলে চারুকলার ছোট ছোট শিল্পীরা তাদের চমৎকার পারফরমেন্স দিয়ে বাংলাদেশ কে উপস্থাপন করে। সাংস্কৃতিক পর্বে সংগীত পরিবেশন করেন দিনাত জাহান মুন্নি, রানু নেওয়াজ, শাহ মাহবুব, শামীম সিদ্দিকী, চন্দ্রা রায়, আসমা জাহান, মিম, ত্রিনিয়া হাসান, অনীক রাজ, রিয়া রহমান, তাহমিনা, টিপু, আবুল বাসার প্রমুখ।

মেলায় কাপড় চোপড়, রকমারি ফুড, গিফট আইটেম, বিভিন্ন হোম কেয়ার, মেডিকেল সার্ভিস সহ প্রায় শখানিক  ষ্টল বসে। সন্দ্বীপ সোসাইটি আসন্ন নির্বাচন উপলক্ষে সদস্য সংগ্রহের জন্য সন্দ্বীপ সোসাইটি একটি ষ্টল খোলে যা অনেকের নজরে আসে।

বাচ্ছাদের জন্য ছিল এবার স্পেশাল অনেক রাইড এর ব্যবস্থা। বাচ্ছারা রাইড নিয়ে সারাদিন অনেক আনন্দ করে. মেলায় ব্যাপক সমাগম হওয়ায় ৬৬ প্রেসিঙ্কট কে অনুরোধ করলে তারা আটটা পর্যন্ত মেলার সময় বর্ধিত করে। মেলায় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন এটর্নি মঈন চৌধুরী, ফাহাদ সোলাইমান, আহসান হাবিব, নুরুল আজিম, গোলাম জিলানী, আকাশ রহমান, মোহাম্মদ হানিফ, সৈয়দ এম রেজা, ইলিয়াস মিয়া, আলমগীর খান আলম, জাহাঙ্গীর জয়, আবু তালেব চৌধুরী চান্দু ।

পাকিস্তানী কমিউনিটি লিডার রাজা গুল, চায়নিজ কমিউনিটি লিডার লো লুই উপস্থিত ছিলেন, অনুষ্ঠানের সার্বিক উপস্থানায় ছিলেন এস এম  ফেরদৌস ও আশরাফুল হাসান বুলবুল। অনুষ্ঠান শেষে সভাপতি কাজী আজম উপস্থিত সকলের কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন এইভাবে নিউ ইয়র্ক বাসী যদি সহযোগিতা করেন তবে আগামীতেও আরো ভালো মেলা উপহার দিবেন তিনি, কনভেনর শাহ নেওয়াজ ও সকলের প্রতি সার্বিক সহযোগীরা জন্য ধন্যবাদ জানান।

মেম্বার সেক্রেটারি ফিরোজ আহমেদ সার্বিক সহযোগিতার জন্য দর্শক, কলা কুশলী ও সকল আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানিয়ে বলেন দেখা হবে ২০২৪ সালে আবার।

 



এসএস/সিএ

 

 

সংবাদটি শেয়ার করুন