খেলা ফিচার্ড

প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে লা লিগার ক্লাবে জিদান, যা বললেন…

জিদানের ফেসবুক পেজ থেকে নেওয়া

প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে লা লিগার ক্লাবে জিদান, যা বললেন…

বাবামা বাংলাদেশি। তার জন্ম কিংবা বেড়ে ওঠা ইংল্যান্ডে। ছোটবেলা থেকেই ফুটবলার হওয়ার স্বপ্ন নিয়ে পথ চলা। স্বপ্ন দেখতেন ইউরোপের শ্রেষ্ঠ লিগগুলোর মধ্যে অন্যতম লা লিগায় খেলার। অবশেষে সেই স্বপ্ন পূরণ হতে হচ্ছে বাংলাদেশি বংশোদ্ভূত জিদান মিয়ার। প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে লা লিগার ক্লাব রায়ো ভায়েকানোরসিদলে যোগ দিয়েছেন তিনি।

সিদলে যোগ দিলেওবিদলের সঙ্গে অনুশীলন করবেন জিদান। এরপর তার পারফরম্যান্সের ওপর ভিত্তি করে মূল দলে জায়গা মিলবে। তবে এখন তার লক্ষ্য শুধু নিজেকে প্রস্তুত করা। তার পরিবারের আশা, ভবিষ্যতে বাংলাদেশ দলে ডাক পেলে লালসবুজের জার্সি গায়েও খেলবেন এই তরুণ ফুটবলার।

জিদানের সঙ্গে চুক্তি সম্পন্ন হওয়ার পরপরই ইনস্টাগ্রামে এক বিবৃতিতে ভায়েকানো জানায়, ‘প্রথম বাংলাদেশি হিসেবে জিদান মিয়াকে লা লিগায় চুক্তি করতে পেরে আমরা আনন্দিত। চুক্তির আগে রায়ো ভায়েকানোর অ্যাকাডেমি আবাসিকে দুই মাস ছিলেন জিদান। সেখান থেকে ট্রায়ালের সুযোগ পান। ট্রায়াল থেকে নির্বাচিত হন। রায়ো ভায়েকানোর পরিচালককে ধন্যবাদ।

পরে বিষয়টি নিশ্চিত করে মাদ্রিদের এজেন্সি স্কাউট প্রতিষ্ঠান জেনোভা সকার। মরিস পানেইলো নামের এক ফুটবল এজেন্ট মূলত জিদানের চুক্তির বিষয়ে কাজ করেছে। ২০১৮১৯ সালের পর প্রথম দফা সর্বোচ্চ লিগে জায়গা করে নিয়েছে রায়ো ভায়োকানো।

নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে ২১ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার জানিয়েছেন, ‘২০২১২২ মৌসুমের জন্য রায়ো ভায়োকানের হয়ে চুক্তিবদ্ধ হলাম। বিষয়টি জানাতে পেরে নিজেকে বেশ সৌভাগ্যবান মনে হচ্ছে। আমার ওপর ভরসা রেখে সুযোগ করে দেয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই ক্লাবকে।

তিনি আরও লিখেছেন, ‘আমার শিখর বাংলাদেশ থেকে দীর্ঘদিন সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই পাশে ছিলেন। তাদের সবাইকেও ধন্যবাদ জ্ঞাপন করছি। আপনাদের সমর্থন ছিল নজরকাড়া। সবাইকে ভালোবাসা। কঠিন কাজ শুরু হলো। বিগ ২০২১২২ মৌসুমের অপেক্ষায়…’

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন