ফিচার্ড বিনোদন

শাড়ি ও অভিনয় নিয়ে যা বললেন জেফার

সঙ্গীতশিল্পী জেফার রহমান

শাড়ি ও অভিনয় নিয়ে যা বললেন জেফার

ভিন্ন ধারার গান ও ফ্যাশনের জন্য সব সময় আলোচনায় থাকেন সঙ্গীতশিল্পী জেফার রহমান। এই ঈদে প্রথমবারের মত অভিনয়ে আসছেন তিনি। চরকিতে মুক্তি পেতে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’ ওয়েব ফিল্ম। যেখানে চঞ্চল চৌধুরীর সঙ্গে চমক হিসেবে হাজির হবেন এই আলোচিত সঙ্গীতশিল্পী।

প্রথবারের মতো অভিনয় অভিজ্ঞতা নিয়ে জেফার বলেন, একজন সঙ্গীতশিল্পী হিসেবে আগেও পর্দায় হাজির হয়েছি। কিন্তু মনোগামী সিনেমা কাজের অভিজ্ঞতা একদম ভিন্ন। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের, একই সঙ্গে চ্যালেঞ্জিং।

তিনি আরও বলেন, মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমায় অভিনয় করতে পারা এবং সহ-অভিনেতা হিসেবে চঞ্চল চৌধুরীকে পাওয়া আমার জন্য কিছুটা চাপের ছিল। কিন্তু উনারা এতো উদার ছিলেন ও সহযোগিতা করেছেন কাজটা আমার জন্য ব্যাপক রোমাঞ্চকর হয়েছে।

এদিকে সম্প্রতি জেফারকে নিয়ে একটি জাতীয় দৈনিকে ‘ঈদে শাড়ি পরবেন জেফার’ শীর্ষক শিরোনামে প্রতিবেদন প্রকাশ হয়। যা নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। বিষয়টিকে বেশ ইতিবাচক হিসেবেই দেখছেন এই সংগীতশিল্পী।

তিনি জানান, ছোটবেলা থেকেই শাড়ি ভীষণ রকম পছন্দ, কিন্তু খুব বেশি পরা হতো না। তবে এখন নিয়মিতই শড়ি পরা হয়। জেফার বলেন, ‘আমি সবকিছু ইতিবাচকভাবেই দেখার চেষ্টা করি। গণমাধ্যমের প্রতিবেদনে শিরোনামের বিষয়টা তো আর আমাদের হাতে থাকে না। বিষয়টি আমি দেখেছি।

শাড়ি পরা প্রসঙ্গে ‘ঝুমকা’ খ্যাত এই গায়িকা আরও বলেন, ‘ছোটবেলা থেকেই আমি শাড়ি ভীষণ রকম পছন্দের। কিন্তু আমি যেহেতু মিউজিশিয়ান, নিয়মিত শো করি সেজন্য ওয়েস্টার্ন পোশাকটা আমার জন্য বেশ আরামদায়ক এবং আমি সেটাতে অভ্যস্ত হয়ে গেছি। তবে শাড়ি যে একদমই পরি না, বিষয়টা এরকম না। বিশেষ দিবসগুলোতে আমি শাড়ি পরতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। আর সবচেয়ে মজার বিষয় হলো, ‘মনোগামী’তে কাজ করতে গিয়ে শাড়িতেই বেশি কমফোর্টেবল হয়ে গেছি। এখন বেশিরভাগ সময় আমি শাড়িই পরে থাকি। শুধুমাত্র শোয়ের সময় ছাড়া।

জেফার রহমান বাংলাদেশের প্রথম ইউটিউব বেইজড মিউজিশিয়ান। তরুণ প্রজন্মের কাছে বেশ পরিচিত মুখ তবে সেটা সংগীতশিল্পী হিসেবে। এর বাইরে তিনি নিজেই গান লিখেন, সুর করেন। এছাড়াও তার আর একটি পরিচয় তিনি একজন প্রযোজকও।

এসএস/সিএ

সংবাদটি শেয়ার করুন