খেলা ফিচার্ড

সাকিবকে জাতীয় দল থেকে বাদ দিয়ে দেশে ফেরত আনতে বিসিবিকে লিগ্যাল নোটিশ

নিষিদ্ধ হওয়ার প্রায় তিন মাসের মাথায় গণমাধ্যমের সঙ্গে ক্রিকেট নিয়ে প্রথম কথা বলেন সাকিব

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পোশাক শ্রমিক রুবেল হত্যার নির্দেশদাতা হিসেবে সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়। জাতীয় দল থেকে তাকে বাদ দিতে এবং দেশে ফিরিয়ে আনতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম। আইনজীবী বলেন, সাকিব আল হাসানের বিরুদ্ধে যেহেতু ক্রিমিনাল মামলা রেকর্ড হয়েছে তাই তিনি আইসিসির আইন অনুযায়ী জাতীয় ক্রিকেট দলে থাকতে পারেন না।

তাকে ক্রিকেট দল থেকে অবিলম্বে অপসারণ করা প্রয়োজন।

আইনজীবী আরো বলেন, ‘আইসিসি ও বিসিবির দুর্নীতিবিরোধী কোডে বলা আছে, যখন পুলিশ কোনো অভিযোগ গ্রহণ করবে বা যখন কোনো ফৌজদারি অভিযোগ আসবে, তখন সে বিষয়টি সংশ্লিষ্ট বোর্ড বিবেচনা করে তাকে সাময়িকভাবে দল থেকে বাদ দিতে পারে। যেহেতু বিষয়টি এখনো তদন্তাধীন, তাই তাকে খেলা থেকে বাদ দিলেই হবে না, তদন্তের প্রয়োজনে তাকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করতে হবে। আমি একজন আইনজীবী হিসেবে নিয়ম অনুযায়ী যা করা যায়, সে দাবি জানাচ্ছি।

৫ আগস্ট আদাবরের রিং রোডে পোশাক কারখানার কর্মী মো. রুবেল মিছিলে অংশ নেন। এ সময় সংঘর্ষ চলাকালে তিনি গুলিবিদ্ধ হন। পরে চিকিৎসাধীন অবস্থায় ৭ আগস্ট রুবেল মারা যান। এ ঘটনায় হত্যার নির্দেশদাতা হিসেবে সাবেক সংসদ সদস্য সাকিবসহ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৬ জনকে আসামি করে মামলা করেন নিহত রুবেলের বাবা রফিকুল ইসলাম।

সূত্র: কালের কন্ঠ

এফএইচ বিডি / অনলাইন ডেস্ক
সংবাদটি শেয়ার করুন