জাতিসংঘ

হোয়াইট হাউস থেকেই জাতিসংঘের ভাষণ দেবেন ট্রাম্প

হোয়াইট হাউস থেকেই জাতিসংঘের ভাষণ দেবেন ট্রাম্প

করোনা মহামারির কারণে এ বছর এই প্রথম জাতিসংঘের ৭৫তম অধিবেশনে বিগত বছরগুলোর মতো নিউ ইয়র্কস্থ জাতিসংঘের সদর দপ্তরে অনুষ্ঠিত হবে না। সম্পূর্ন অনুষ্ঠান ভার্চুয়াল হবে। এই প্রথম বিশ্বের ১৯৩টি দেশের রাস্ট্রপ্রধানরা এবং সে দেশগুলোর হাজার হাজার প্রতিনিধিরা উপস্থিত হবেন না শারিরীকভাবে এই অধিবেশনে। প্রতিবছর এই সময়ে নিউ ইয়র্ক এবং তার পাশের শহরগুলোর হোটেলে বিভিন্ন দেশের মানুষের কাফেলা কিংবা মিলনমেলা জমে উঠে কিন্তু কোভিড-১৯ এর কারনে এবছর তা দেখা যাবে না।

এবছর  জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দিতে মঙ্গলবার নিউইয়র্কে যাবেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস থেকেই জাতিসংঘের ভাষণ দেবেন ট্রাম্প ।

কিন্তু হোয়াইট হাউস থেকেই তিনি ভাষণ দেবেন বলে তার চিফ অব স্টাফ মার্ক মিডোস জানিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন তথ্য পাওয়া গেছে।

উইসকনসিনের একটি রাজনৈতিক প্রচারে যোগ দিতে ট্রাম্পের উড়াল দেয়ার আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মিডোস বলেন, তিনি যাচ্ছেন না।

গত মে মাসে জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস আভাস দেন যে, করোনাভাইরাসের কারণে বিশ্ব নেতারা সশরীরে সফর না করে ভিডিও বার্তার মাধ্যমে তাদের বক্তব্য পাঠাবেন।

আগামী ২২ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশন শুরু হওয়ার কথা রয়েছে। যাতে প্রথা অনুসারে ব্রাজিলের পরেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ভাষণ দেবেন।

এ বছর জাতিসংঘ প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিক উদযাপন করা হবে।

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন