ফিচার্ড বিশ্ব

‘দুই সেকেন্ডে সব শেষ’ (ভিডিও)

‘দুই সেকেন্ডে সব শেষ’ (ভিডিও)

সিবিএনএ অনলাইন সংবাদ/ ১৫ মে।   ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়ে একটি ভবন গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল। স্থানীয় সময় শনিবারের ওই হামলায় একটি ভবন পুরোপুরি ধসে পড়ে। এ ঘটনায় হতাহতের খবর এখনো পাওয়া যায়নি।

ওই ভবনটিতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ও যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) কার্যালয় ছি। পাশাপাশি সেখানে আবাসিক কিছু ফ্ল্যাট ছিল।

আল জাজিরার সংবাদকর্মী সাফওয়ান আল কাহালুত বলেন, ‘আমি ওই ভবনে ১১ বছর কাজ করেছি। ভবনটির ছাদ থেকে বহু লাইভ সম্প্রচার করেছি আমরা। চোখের সামনে তিনটি ক্ষেপণাস্ত্র এসে ভবনটিতে আঘাত করে। এরপরই হুড়মুড়িয়ে ধসে পড়ে। দুই সেকেন্ডের মধ্যে সবকিছুই শেষ হয়ে গেল।’

হামলার এক ঘণ্টা আগে ভবনের অধিবাসীদের বোমা হামলার ব্যাপারে সতর্ক করা হয়। সাফওয়ান আল কাহালুত জানান, খবর পাওয়ার পর তিনি ও তার সহকর্মীরা ব্যক্তিগত ও অফিসের প্রয়োজনীয় সরঞ্জাম বিশেষ করে ক্যামেরা নিয়ে বের হয়ে যান।

ইসরায়েলের বিমান হামলায় কিছুক্ষণের মধ্যেই ভবনটি মাটির সাথে মিশে যায়। ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে যায় ভবনের চারপাশ।

হামলার বিষয়ে ইসরায়েলের বিমান বাহিনী টুইট করে দাবি করে, ওই বহুতল ভবনটি মানবঢাল হিসেবে ব্যবহার করা হতো। সেখানে হামলার আগে সতর্ক করা হয়। হামাসের সশস্ত্র গোয়েন্দা শাখার সরঞ্জাম ওই ভবনে রাখা হতো। এ কাজে ভবনটিতে অবস্থিত গণমাধ্যমের একটি দপ্তরকে ব্যবহার করত তারা।

আল জাজিরার খবরে বলা হয়েছে, টানা ষষ্ঠ দিনের মতো ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ১৪০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ছাড়া হামলায় আহত হয়েছেন হাজারের বেশি মানুষ। পাশাপাশি বহু ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে। সূত্রঃ আমাদের সময়


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − four =