ফিচার্ড বিশ্ব

৮ হাজার মানুষ টিকার বদলে পেয়েছে স্যালাইন !

৮ হাজার মানুষ টিকার বদলে পেয়েছে স্যালাইন !

জার্মানিতে টিকার বদলে একজন নার্স আট হাজারের বেশি মানুষকে স্যালাইন পুশ করেছেন বলে অভিযোগ উঠেছে।  ওই ব্যক্তিদের আবার টিকা দেওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বিবিসির এক প্রতিবেদনে জানিয়েছে, জার্মানির উত্তরাঞ্চলের ফ্রিসল্যান্ডের এক টিকা কেন্দ্রে ওই ঘটনা ঘটে। এ ঘটনায়  ওই নার্সের বিরুদ্ধে উঠা  অভিযোগ তদন্ত করছে পুলিশ।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ফ্রিসল্যান্ডের রফহাউসেন টিকাদান কেন্দ্রে চলতি বছরের মার্চ ও এপ্রিলে  ছয়জনকে করোনা টিকার পরিবর্তে স্যালাইন দেওয়া হয়।

ফ্রিসল্যান্ডের আঞ্চলিক সম্প্রচার মাধ্যম এনডিআর জানিয়েছে, আট হাজার ৫৫৭ জনকে নতুন করে টিকা দেওয়ার জন্য বলা হয়েছে। এ পর্যন্ত তিন হাজার ৬০০ জন নতুন করে টিকা নেওয়ার জন্য আবেদন করেছে বলে জানা গেছে।

এদিকে, হাত থেকে টিকার ভায়াল পড়ে যাওয়ার বিষয়টি গোপন করতে ছয়জনকে টিকা দেওয়ার বিষয়টি স্বীকারও করেছেন ওই নার্স।

তবে ফাইজার/বায়োএনটেকের টিকার বদলে আরও অনেককে স্যালাইন পুশ করার বিষয়টি পুলিশের তদন্তে সামনে এসেছে।

ওই নার্সের এই কর্মকাণ্ডের পেছনে রাজনৈতিক মদদ থাকার বিষয়টিও উড়িয়ে দিচ্ছে না পুলিশ। যদিও ওই নার্সের আইনজীবী এই অভিযোগ নাকচ করে দিয়েছেন।  এমনকি ঠিক কতজনকে টিকার বদলে স্যালাইন দেওয়া হয়েছে তা নিয়েও বিতর্ক রয়ে গেছে।

এই ঘটনায় আরও প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখন পর্যন্ত ওই নার্সের বিরুদ্ধে কোনো আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়নি।

জার্মানি বেশ কয়েকবার টিকা বিরোধী বিক্ষোভও হয়েছে। বিক্ষোভকারীদের মধ্যে ডানপন্থী দলগুলো রয়েছে। -আমারসংবাদ ( ৮ হাজার মানুষ টিকার বদলে পেয়েছে স্যালাইন ! )

 

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন