প্রবাসের সংবাদ

সিলেটে সড়ক দুর্ঘটনায় প্রবাসীসহ নিহত ২

সিলেটে সড়ক দুর্ঘটনায় প্রবাসীসহ নিহত ২

সিলেটে পৃথক সড়ক দুর্ঘটনায় প্রবাসীসহ দুইজন নিহত হয়েছেন। বুধবার (১০ মার্চ) সকালে নগরীর দক্ষিণ সুরমা এলাকায় এবং বিকেলে ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, সিলেটের ওসমানীনগরে বেপরোয়া যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে মো. চান মিয়া নামে এক যুক্তরাজ্য প্রবাসী নিহত হয়েছেন। তিনি উপজেলার করনসী দক্ষিণপাড়া গ্রামের আবদুল মজিদের ছেলে।

বুধবার বিকেল পৌনে ৪টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে গুরুতর আহত তিনজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। অল্পের জন্য নিহতের স্ত্রীসহ ৩-৪ জন রক্ষা পেয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকেলে চান মিয়া তার স্ত্রী আয়শা সিদ্দিকাসহ পরিবারের সদস্যদের নিয়ে মার্কেট শেষে গোয়ালাবাজার যাত্রী ছাউনির সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় সিলেট থেকে ছেড়ে আসা বেপরোয়া গতির যাত্রীবাহী বাসটি একটি অটোরিকশাকে চাপা দিয়ে তাদের ওপর তুলে দেয়। এতে ঘটনাস্থলেই চান মিয়া মারা যান। আহত অবস্থায় একই গ্রামের মো. চুনু মিয়াসহ অজ্ঞাত দুইজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। প্রায় এক মাস আগে দেশে ফিরে গত ২৫ ফেব্রুয়ারি দ্বিতীয় বিয়ে করেছিলেন চাঁন মিয়া।

দুর্ঘটনার পরপর মহাসড়ক অবরোধসহ পাঁচটি বাস ভাঙচুর এবং দুর্ঘটনাকবলিত বাসে আগুন লাগিয়ে দেন স্থানীয়রা। তবে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

এলাকাবাসীর অভিযোগ, লোকাল বিরতিহীন বাসগুলো নির্ধারিত সময়ে গন্তব্যে না পৌঁছালে জরিমানা গুনতে হয়। যাত্রী ওঠানোর কাজে সিলেটের তিনটি স্থানে দীর্ঘ সময় ব্যয় করার পর সঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে বেপরোয়া  গতিতে গাড়ি চালান চালকরা। যে কারণে প্রায়ই দুর্ঘটনায় পড়ে প্রাণ দিতে হয় সাধারণ মানুষকে।

ওসমানীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, দুর্ঘটনার পর নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় স্থানীয় জনতা বিক্ষুব্ধ হয়ে উঠলে জনপ্রতিনিধিদের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

অপরদিকে সিলেট নগরীর দক্ষিণ সুরমার আলমপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় রুবেল মিয়া (২৯) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত রুবেল মিয়া নগরীর কোতোয়ালি মডেল থানার ঝেরঝেরী পাড়ার এভারগ্রিন ৬৩নং বাসার লায়েক মিয়ার ছেলে।

বিষয়টি নিশ্চিত করে মোগলাবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দোহা বলেন, সকাল সাড়ে ৯টার দিকে দক্ষিণ সুরমার আলমপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। পুলিশ মরদেহ উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। কাভার্ডভ্যানটি আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। সিলেটে সড়ক দুর্ঘটনায় প্রবাসীসহ নিহত ২

সংবাদটি শেয়ার করুন