ফিচার্ড বিনোদন

নীরবতা ভেঙে জয়ার প্রশ্ন

অভিনেত্রী জয়া আহসান

নীরবতা ভেঙে জয়ার প্রশ্ন
কোটা সংস্কার আন্দোলনে গেল কয়েকদিনে শিক্ষার্থীদের হতাহতের ঘটনায় সরব শোবিজ অঙ্গনের অনেকেই। দলবদ্ধ হয়ে পথে নেমেও প্রতিবাদ জানাচ্ছেন শোবিজ তারকারা। এবার মুখ খুললেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

বৃহস্পতিবার রাতে দেওয়া এক ফেসবুক স্ট্যাটাসে এই অভিনেত্রী দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে নিজের মতামত জানান। শুরুতেই জয়া লেখেন, নৈরাশ্য আমাকে শূন্যতার দিকহীন সুড়ঙ্গে ছুড়ে দিয়েছে। এত মৃত্যু এত কান্না আমার মুক্তিযোদ্ধা পিতার রক্ত-ঘামের বাংলাদেশ বইবে কেমন করে? অভিনেত্রী প্রশ্ন ছুড়ে দিয়ে লেখেন, যে জীবন গেছে তা আর ফিরে আসবে না। যে ক্ষত আমাদের মনে সৃষ্টি হলো তা অমোচনীয়। কেমন করে পথ চলব আমরা। অবিশ্বাস অনাস্থা ঘৃণার আবহে পথ হারিয়ে ফেলব কি আমরা! দিশাহীন আমি বোধহীন আমি হতাশায় নিমজ্জিত আমি নিশ্চুপ সপ্তাহধিককাল! কী লিখব? কী বলব? কে শুনবে আমার কথা? এ কেমন ধূসর যাত্রায় রক্তাক্ত আমরা একাকী পথ হাঁটছি? কি এক অমানিশা আমাদের জীবনে নেমে এল? কেমন করে পথ চলব আমরা? কেমন করে? নিরীহ শিক্ষার্থীদের মৃত্যুতে সমবেদনা জানিয়েছেন জয়া আহসান।

ওই পোস্টে অভিনেত্রী লেখেন, প্রাণগুলো চলে গেছে, বিষণ্ণতা রেখে গেছে, এই এত এত তাজা প্রাণের দাম তো অনেক, আমরা যে অনেক বেশি ঋণী হয়ে বেঁচে রইলাম! দেশে শান্তির প্রত্যাশা করে জয়া লেখেন, হে ঈশ্বর আলো দাও, সকলের হৃদয়ে। সকল ঘৃণা ক্রোধ ধুয়েমুছে যাক আলোর বন্যায়, ভালোবাসায়। হত্যা, মৃত্যু হানাহানি অতিক্রম করে একে অপরের হাত ধরে ভালোবাসায় কান্নায় যুথবদ্ধ পথ চলি, দেশটা ফিরে পাই আমরা আমাদের মতো করে। শান্তি চাই, শান্তি চাই, শান্তি চাই।

 


এসএস/সিএ

 

সংবাদটি শেয়ার করুন