দেশের সংবাদ

কমলগঞ্জের করোনার সংবাদ

কমলগঞ্জের করোনার সংবাদ

কমলগঞ্জের করোনার সংবাদ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে
পুুলিশি হস্তক্ষেপে কমলগঞ্জে বিয়ের আনুষ্ঠানিকতা বন্ধ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে লোক সমাগমের মাধ্যমে সামাজিক, রাজনৈতিক, ক্রীড়ানুষ্ঠান বন্ধ রাখা হয়েছে। আনুষ্ঠানিকতার মাধ্যমে মৌলভীবাজারের কমলগঞ্জের সরইবাড়ি গ্রামে একটি বিয়ের আয়োজন করা হলে কমলগঞ্জ থানার পুলিশ গিয়ে আনুষ্ঠানিকতা বন্ধ করে দিয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ সদর ইউনিয়নের সরইবাড়ি গ্রামের মাসুক মিয়ার বাড়িতে এ ঘটনাটি ঘটে।

কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, সাম্প্রতিক সময়ে করোনাভারাস প্রতিরোধে অন্যান্য আয়োজনের মত বিয়ের আনুষ্ঠানিকতা নিষেধ করা হয়েছে। তারপরও সরইবাড়ি গ্রামে মাসুক মিয়া তার মেয়ের বিয়ের ব্যাপক আয়োজন করেন। বর কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়ন সঞ্জরপুর গ্রামের মুক্তিযোদ্ধা ইসমাইল মিয়ার ছেলে। বিয়ের জন্য কনের বাড়িতে আমন্ত্রিত অতিথিদের জন্য প্যান্ডেল করা হয়। এজন্য বৃহত পরিসরের ব্যবস্থা করা হয়। খবর পেয়ে কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক আবুল কাশেমের নেতৃত্বে পুলিশের একটি দল সরইবাড়ি গ্রামের কনের বাড়িতে লোক সমাগম করে খাবার দাবার ও বিয়ের আয়োজন বন্ধ করে দেন।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ নিজ উদ্যোগে ও জন প্রতিনিধিদের মাধ্যমে সর্বত্র আগেই জানিয়েছেন কোন আনুষ্ঠানিকতা ও লোক সমাগম করে বিয়ের আয়োজন করা যাবে না। ইতোমধ্যেই রহিমপুর ইউনিয়নের একটি বিয়ের আনুষ্ঠানিকতা বন্ধ করে প্রশাসন কমিউনিটি সেন্টার মালিকের নগদ ৫ হাজার টাকা জরিমানা করেছে। তারপরও কেন মানুষজন করোনাভাইরাস সংক্রমণের সর্তকর্তামূলক এ নির্দেশনা মানছে না? তাই বাধ্য হয়ে সরই বাড়ির সোমবারের এ বিয়ের লোক সমাগম করে আনুষ্ঠানিকতার মাধ্যমে খাবার দাবারের আয়োজন বন্ধ করে দেওয়া হয়েছে। শুধুমাত্র বর-কনে দুটি পরিবার মিলে বিয়ের কাজ সম্পন্ন করতে পারবে।

 

কমলগঞ্জের করোনার সংবাদ

কমলগঞ্জ উপজেলায় রাত ৮ টার পর সব দোকানপাট বন্ধে নির্বাহী কর্মকর্তার নির্দেশনা

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সর্বত্র রাত ৮টার পর থেকে সকল প্রকার দোকানপাঠ বন্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্দেশনা দিয়েছেন। সোমবার সকাল থেকে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে মাইকিং করে এ নির্দশনা প্রচার করা হয়। তবে ঔষধের দোকান ব্যতিত সকল প্রকার দোকান বন্ধ থাকবে। করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় কমলগঞ্জ উপজেলা প্রশাসন থেকে এ নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্যাট আশেকুল হক জানিয়েছেন, করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় মৌলভীবাজার জেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়। ইতিমধ্যে উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বাজার ব্যবসায়ী সমিতি ও জনপ্রতিনিধিদের বিষয়টি অবগত করা হয়েছে এবং মাইকিং করে বন্ধ থাকার বিষয়টি অবগত করা হয়। করোনা ভাইরাস সংক্রামনের কারণে সরকারের গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ঔষধের দোকান ব্যতিত সকল দোকানপাট গুলো বন্ধ থাকবে। এ ছাড়া বাজারের কোন ব্যবসায়ী যেন দ্রব্যমূল্যের অতিরিক্ত দাম না রাখেন সেজন্য সকল ব্যবসায়ীকে সচেতন করা হচ্ছে।

এদিকে এই সিদ্ধান্ত কার্যকর করতে কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও ব্যবসায়ী সমিতির পক্ষে সর্বত্র মাইকিং ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে।

 

কমলগঞ্জে ঘরে ঘরে গিয়ে ৭০০ মাস্ক বিতরণ

কমলগঞ্জের করোনার সংবাদ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নে বিভিন্ন গ্রামে ঘরে ঘরে গিয়ে ৭০০ জনকে মাস্ক বিতরণ করেছে নজরানা শিক্ষা ও স্বাস্থ্য ট্রাস্ট। পাশাপাশি করোনাভারাস সংক্রামণ প্রতিরোধে স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে গ্রামবাসীকে নানা পরামর্শ দেয় সংগঠনের নেতৃবৃন্দ। সোমবার সকাল ১১টায় আলীনগর ইউনিয়নের শ্রীনাথপুর গ্রামের উত্তর পাড়া, পূর্ব পাড়া, পশ্চিম পাড়া ও অনগ্রসর শব্দকর পল্লীর ঘরে ঘরে গিয়ে দুই ঘন্টা ব্যাপী পায়ে হেটে ৭০০ জনের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক বিতরণকালে গ্রামবাসীকে করোনা প্রতিরোধে করণীয় বিষয়ে পরামর্শ দেন বিশিষ্ট লেখক ও গবেষক আহমদ সিরাজ, নজরানা শিক্ষা ও স্বাস্থ্য ট্রাস্টের সাধারণ সম্পাদক কামরুল হাসান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ সরকারি মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রনেন্দ্র কুমার দেব, শামছুজ্জামান চৌধুরী ও রাজিব আহমদ।

 

কমলগঞ্জের করোনার সংবাদ

কমলগঞ্জে ক্ষুদ্র ঋন আদায় ও দেশীয় মদের দোকান বন্ধের নির্দেশ
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য মৌলভীবাজার জেলার কমলগঞ্জে ক্ষুদ্র ঋন আদায় ও দেশীয় মদের দোকান বন্ধের নির্দেশ জারী করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক। সোমবার সন্ধ্যায় এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, মাইক্রকেডিট রেগুলেটরি অথরিটি এর ২২মার্চ ২০২০ইং তারিখে এমআরএ সার্কুলার লেটার নং-৫৩ স্বারক পত্রের মাধ্যমে সকল ক্ষুদ্র ঋন শ্রেণীকরণ করায় কমলগঞ্জ সকল ক্ষুদ্র প্রতিষ্ঠান সমূহের ঋন আদায় বন্ধ করার অনুরোধ জানান। অপর এক প্রজ্ঞাপনের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ১৯ মার্চ ২০২০ইং তারিখে জারিকৃত বিজ্ঞপ্তি-১৩০৭ এর আলোকে কমলগঞ্জ উপজেলার সকল চা বাগানে দেশীয় মদের দোকান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

 

কমলগঞ্জে ক্ষুদ্র ঋন আদায় ও দেশীয় মদের দোকান বন্ধের নির্দেশ 

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য মৌলভীবাজার জেলার কমলগঞ্জে ক্ষুদ্র ঋন আদায় ও দেশীয় মদের দোকান বন্ধের নির্দেশ জারী করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক। সোমবার সন্ধ্যায় এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
জানা যায়, মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি এর ২২মার্চ ২০২০ইং তারিখে এমআরএ সার্কুলার লেটার নং-৫৩  স্বারক পত্রের মাধ্যমে সকল  ক্ষুদ্র ঋন শ্রেণীকরণ করায় কমলগঞ্জ সকল ক্ষুদ্র প্রতিষ্ঠান সমূহের ঋন আদায় বন্ধ করার অনুরোধ জানান। অপর এক প্রজ্ঞাপনের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ১৯ মার্চ ২০২০ইং তারিখে  জারিকৃত বিজ্ঞপ্তি-১৩০৭ এর আলোকে কমলগঞ্জ উপজেলার সকল চা বাগানে দেশীয় মদের দোকান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।
কাঅ/এসএস


cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

1 × three =