দেশের সংবাদ

কমলগঞ্জের করোনা সংবাদ

কমলগঞ্জের পৌর মেয়রের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ

 

কমলগঞ্জে পৌর মেয়রের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদের পক্ষ থেকে ১০০ জন অসহায় খেটে খাওয়া মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। শনিবার দিনব্যাপী পৌর এলাকার বিভিন্ন গ্রামের শ্রমজীবী ও ভাসমান অসহায় ১০০ পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, পিঁয়াজ, আলু ইত্যাদি খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় পৌর মেয়র জুয়েল আহমেদ জানান, মানবতার কল্যানে পর্যায়ক্রমে এ ধারা অব্যহত থাকবে এবং সমাজের এই ক্রান্তিলগ্নে সমাজের বিত্তবান মানুষের এগিয়ে আসার আহবান জানান তিনি।

 

কমলগঞ্জের মৃর্তিংগা চা বাগানের সহস্রাধিক শ্রমিক স্বেচ্ছায় ছুটি শুরু করেছে

কমলগঞ্জের মৃর্তিংগা চা বাগান

 

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধকালে ঝুঁকিপূর্ণ অবস্থায় চা বাগানগুলোতে শ্রমিকরা কাজ করছেন। সরকারি নির্দেশনায় সারা দেশের সাধারণ ছুটি শুরু হলেও চা শ্রমিকদের এ ছুটির আওতার বাহিরে রাখায় গত কয়েকদিন ধরে চা বাগানগুলোতে আন্দোলন জোরদার হচ্ছিল। শুক্রবার সকাল থেকে কমলগঞ্জের শমশেরনগর প্রধান বাগানসহ ৫টি চা বাগানের শ্রমিকরা নিজেরা ছুটি শুরু করছিল। শনিবার সকাল থেকে কমলগঞ্জের রহিমপুর ইউনিয়নের মৃর্তিংগা চা বাগানের ১০১৫ জন চা শ্রমিক স্বেচ্ছায় ছুটি ভোগ করছে।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের মনু-ধলই ভ্যালির (অঞ্চলের) কার্যকরি কমিটির সাধারণ সম্পাদক নির্মল দাশ পাইনকা বলেন, শনিবার সকালে মৃর্তিংগা চা বাগানের ১০১৫ জন শ্রমিক কাজে যোগ না দিয়ে সাধারণ ছুটির জন্য ব্যবস্থাপকের কাছে জোর দাবি জানায়। এ দাবির প্রেক্ষিতে মৃতিংগা চা বাগান পঞ্চায়েত কমিটির সমর্থন জানালে ব্যবস্থাপক ছুটি দিতে বাধ্য হয়েছেন।

মৃর্তিংগা চা বাগানের দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপক প্রদীপ বর্মন বলেন, চা বাগান মালিক পক্ষের সংগঠন বাংলাদেশ চা সংসদ ও শ্রম মন্ত্রণালয় থেকে চা বাগানে ছুটির কোন নির্দেশনা আসেনি। তাই ছুটি দেওয়া হয়নি। তবে এ চা বাগানের চা শ্রমিকদের দাবির প্রেক্ষিতে তাদের অর্জিত ছুটি থেকে শনিবার থেকে ছুটি দেওয়া হয়।

 

 

কমলগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়

Vokta Ovijan

মৌলভীবাজার কমলগঞ্জ উপজেলার কালেঙ্গা বাজার, মুন্সীবাজার, শমসেরনগর বাজার, ভেতরবাজার, মাছ বাজার ও তার আশপাশের এলাকার বিভিন্ন স্থানে পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, কাচামাল, মাছসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমীনের নেতৃত্বে ও শমশেরনগর পুলিশ ফাঁড়ির সদস্যদের সহযোগিতায় শনিবার (২৮ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বাজার তদারকি অভিযান পরিচালিত হয়।

উক্ত অভিযানে পণ্য সামগ্রী সর্বনিন্ম লাভে বিক্রয় করার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করা হয়। আইন লঙ্ঘনের দায়ে শমশেরনগর বাজারে অবস্থিত পাল এন্ড সন্সকে ১ হাজার টাকা এবং শেখ বাবুল ষ্টোরকে ১ হাজার টাকাসহ মোট ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

 

 

কমলগঞ্জে পৌরসভার উদ্যোগে সড়কে জীবাণুনাশক স্প্রে

bd clean
করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা এলাকায় সড়কে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর পানিবাহী গাড়ি দিয়ে জীবাণুনাশক স্প্রে (বিøচিং পাউডার মিশ্রিত পানি) করার কাজ করে।

শনিবার (২৮ মার্চ) দুপুরে পৌর মেয়র মো. জুয়েল আহমেদের নেতৃত্বে ভানুগাছ চৌমুহনী থেকে এ কার্যক্রম শুরু করা হয়। কমলগঞ্জ পৌর এলাকায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স তাদের পানিবাহী গাড়ি দিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. এ এস এম আজাদুর রহমান, পৌর কাউন্সিলর গোলাম মুগ্নি মুহিত, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকের আলী সজিবসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

এদিকে, স্বাস্থ্য সুরক্ষায় ও করোনা ভাইরাসের সংক্রমন রোধে কমলগঞ্জের ভানুগাছ বাজারে জীবাণুনাশক ঔষধ স্প্রে করা হয়েছে। শনিবার দুপুরে বিডি ক্লিন বাংলাদেশের উদ্যোগে ভানুগাছ বাজারে এ ঔষধ স্প্রে করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ, পৌর কাউন্সিলর গোলাম মুগ্নি মুহিত, সৈয়দ জামাল হোসেন, সাংবাদিক বিশ্বজিৎ রায়, ব্যবসায়ী অর্জুন দেবনাথ নিধু, বিডি ক্লিন বাংলাদেশের সমন্ময়ক ফকরুল ইসলামসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

 

সি/এসএস



 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + seventeen =