দেশের সংবাদ

কমলগঞ্জে বিয়ের অনুষ্ঠান পন্ড করলো প্রশাসন

বিয়ের অনুষ্ঠান

করোনার সংক্রমণ ঠেকাতে
কমলগঞ্জে বিয়ের অনুষ্ঠান পন্ড করলো প্রশাসন

মৌলভীবাজারের কমলগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে একটি বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। শুক্রবার (২০ মার্চ) দুপুরে গণ জামায়েতে সরকারের নিষেধাজ্ঞা থাকায় উপজেলার রহিমপুর ইউনিয়নের লিসা কমিউনিটি সেন্টারে এ বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়। বিয়ের অনুষ্ঠান বন্ধ করে কমিউনিটি সেন্টার সিলগালা করে সেন্টারের মালিককে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
জানা যায়, শুক্রবার একটি বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করতে স্থান নির্ধারণ করা হয়েছিল রহিমপুর ইউনিয়নের লিসা কমিউনিটি সেন্টারে। বিয়ে অনুষ্ঠানের বরের বাড়ি মুন্সীবাজার ইউনিয়নের রুপশপুর গ্রামে ও কনের বাড়ি পতনউষার ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামে। খবর পেয়ে শুক্রবার দুপুর ১টায় পুলিশি সহায়তায় লিসা কমিউনিটি সেন্টারে অভিযান পরিচালনা করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম আশেকুল হক।

এসময় বর পক্ষ কমিউনিটি সেন্টারে উপস্থিত না থাকলেও কনে পক্ষের অধিকাংশ আমন্ত্রিত ও স্বজনরা জুম্মার নামাজে ছিলেন। এ অবস্থায় করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিয়ের আয়োজন বাতিল করে দেওয়া হয়। কমিউনিটি সেন্টারের মালিক শামছুননাহার চৌধুরীকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সাথে সাথে কমিউনিটি সেন্টারটি সাময়িকভাবে সিলগালা করে দেওয়া হয়।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম আশেকুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লিসা কমিউনিটি সেন্টারে সরকারের আদেশ অমান্য করে বিয়ের অনুষ্ঠানের মাধ্যমে লোক সমাগম করায় মোবাইল কোর্টের মাধ্যমে বিয়ে বন্ধ করে দিয়ে কমিউনিটি সেন্টার সিলগালা করে দেয়া হয় ও কমিউনিটি সেন্টার কর্তৃপক্ষকে বাংলাদেশ দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫০০০/- টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তিনি এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।



cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

17 + 11 =