দেশের সংবাদ

বাংলাদেশে আজ করোনা ভাইরাসের সংবাদ সমূহ

করোনা ভাইরাসের সংবাদ

 

বাংলাদেশে আজ করোনা ভাইরাসের সংবাদ সমূহ-

সর্দি-জ্বরে মারা গেলেন রোগী, আইইসিডিআর এর হটলাইনগুলোতে ফোন দিয়েও সাড়া মেলেনি

‘রাতভর হটলাইনগুলোতে ফোন দিয়ে সারা পায়নি। পাওয়া যায়নি সরকারি হাসপাতাল গুলোর এ্যম্বুলেন্স। করোনা হয়েছে সেই আতঙ্কে পরশিরাও কেউ এগিয়ে আসেনি। রাস্তায় কোন গাড়ি ঘোড়াও নাই। কোন ভাবেই একা স্বামীকে হাসপাতালে নিতে পারিনি। রাত সাড়ে এগারোটার দিকে নিস্তেজ হয়ে যায় স্বামীর শরীর। ছোট্ট মেয়েটাকে নিয়ে নিথর দেহের পাশে বসে রাত পার করেছি। সে মারা গেছে না বেঁচে আছে বুঝতে পারিনি।

করোনার ভয়ে কেউ কাছেও আসেনি। আল্লাহ তুমি এমন অসহায় করে মৃত্যু দিলে কেন’। এভাবেই কান্না জড়িত কণ্ঠে বললেন বগুড়ার শিবগঞ্জের মৃত্যু ব্যক্তির স্ত্রী।

ওই ব্যক্তি কয়েকদিন আগে গাজীপুর থেকে বাড়িতে ফিরেন। এর পর জ্বর ও সর্দি কাশি দেখা দেয়। শুক্রবার রাতে তাঁর অবস্থার অবনতি হয়। অসুস্থ স্বামীকে হাসপাতালে নেয়ার জন্য স্ত্রী প্রথমে প্রতিবেশীদের সহযোগিতা চান। ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কেউ তাকে সাহায্য করতে এগিয়ে আসেনি। এরপর স্ত্রী অ্যাম্বুলেন্সের জন্য মোবাইলফোনে যোগাযোগ করেন জেলা ও উপজেলার হাসপাতাল, ফায়ার সার্ভিস ও পুলিশের নম্বরে। ওই রাতে তিনি কারো কাছেই সাড়া পাননি।

ওই ব্যক্তির স্ত্রীর অভিযোগ, তিনি রাতে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) হটলাইনে ফোন দিয়ে কাউকে পাননি। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল এবং মোহাম্মদ আলী হাসপাতালের হটলাইনে ফোন করেও সাড়া পাননি।

পরে, শনিবার হটলাইনে বিষয়টি জানার পর বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের এক কর্মকর্তা বিষয়টি জেলা সিভিল সার্জন ও পুলিশ প্রশাসনকে জানান। সকালে স্বাস্থ বিভাগ থেকে একজন গিয়ে ওই ব্যাক্তির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

 

বাংলাদেশে আজ করোনা ভাইরাসের সংবাদ সমূহ-

২৪ ঘণ্টায় দেশে নতুন করোনা রোগী শনাক্ত হয়নি

সেব্রিনা ফ্লোরা

দেশে গত ২৪ ঘন্টায়  নতুন কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। আজ শনিবার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এক অনলাইন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

মীরজাদী জানান, এরই মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের একটি সমন্বিত কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখন পর্যন্ত ১ হাজার ৬৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া চট্টগ্রামে নমুনা সংগ্রহ করা হয়েছে মোট আটটি।

এসময় তিনি সবাইকে বাড়িতে অবস্থান করার অনুরোধ জানান। ব্রিফিংয়ে ডা. মো. হাবিবুর রহমান করোনা ভাইরাস নিয়ে গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে জানান।

এর আগে শুক্রবার  আইইডিসিআর জানিয়েছিল, দেশে ৪৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাঁচজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১১ জন এবং চিকিৎসাধীন ৩২ জন।

 

বাংলাদেশে আজ করোনা ভাইরাসের সংবাদ সমূহ-

তেজগাঁওয়ে করোনা হাসপাতাল তৈরির খবরে এলাকাবাসীর বিক্ষোভ

korona-hospital-bikkhov

রাজধানীরর তেজগাঁও শিল্পাঞ্চলে বিক্ষোভ করেছে এলাকাবাসী । করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতাল তৈরি করছে  এমন খবরে অাজ শনিবার দুপুরে সেখানে বিক্ষোভ হয়।

এ ব্যাপারে ডিএমপি’র তেজগাঁও বিভাগের তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারী কমিশনার সালমান হাসান জানান, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল বানাচ্ছে আকিজ গ্রুপ এমন খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও স্থানীয়রা প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করে। তারা এমন কোনো হাসপাতাল হতে দেবে না, এমনটাই দাবি তাদের।

তবে সহকারী পুলিশ কমিশনার সালমান বলেন, আমি আকিজ গ্রুপ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি, আসলে হাসপাতাল নয় এখানে কোয়ারেন্টাইনের জন্য ভবন হচ্ছে।

এর অাগে শুক্রবার রাত থেকেই খবর চাউর হয় যে, করোনা চিকিৎসায় ঢাকায় হচ্ছে চীনের মতো হাসপাতাল। আর সেটা করছে আকিজ গ্রুপ।  এখবরে বিভিন্ন মহলে আশার সঞ্চার হয়। নেটিজেনরা এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করে।।

 

বাংলাদেশে আজ করোনা ভাইরাসের সংবাদ সমূহ-

কক্সবাজারে চিকিৎসাধীন করোনা রোগীর স্বাস্থ্যের অবনতি, ঢাকায় রেফার

কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন করোনা রোগীর স্বাস্থ্যের অবনতি হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা উত্তরার ৬ নম্বর সেক্টরে অবস্থিত কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে রেফার করা হয়েছে।  কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ মহিউদ্দিন আজ দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা ভাইরাস আক্রান্ত মহিলা রোগীর আগে থেকেই এজমাসহ বিভিন্ন জটিল রোগ ছিলো। এসব রোগসহ করোনা রোগের সমন্বিত চিকিৎসা করা কক্সবাজার সদর হাসপাতালে কঠিন হয়ে পড়েছে। তাই স্বজনদের সঙ্গে পরামর্শ করে কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে রেফার করা হয়েছে। সরকারিভাবে ঢাকায় যে ১১টি হাসপাতালকে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য প্রস্তুত করে রাখা হয়েছে, তার মধ্যে কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল চিকিৎসা সেবায় শীর্ষে রয়েছে।

এদিকে, রোগীর ছেলে ও কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলাইমান হোম কোয়ারেন্টিন থেকে মুঠোফোনে জানান, ঢাকা থেকে আসা চিকিৎসকদের দেয়া কিছু ওষুধ খাওয়ার পর তার মায়ের অবস্থার অবনতি হতে থাকে। শুক্রবার রাত থেকে অন্যান্য অসুখের সঙ্গে প্রচণ্ড ডায়রিয়া শুরু হয়েছে।

তিনি বলেন, চিকিৎসকদের পরামর্শ মতো, তার মাকে এয়ার এ্যাম্বুলেন্স অথবা সড়ক এ্যাম্বুলেন্সে করে আজ শনিবার বিকাল ৪ টার মধ্যে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে।

সূত্রঃ মানবজমিন

 

বাঅ/এমএ



সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 8 =