দেশের সংবাদ

পেছাল সিটি নির্বাচন

পেছাল সিটি নির্বাচন

পেছাল সিটি নির্বাচন

প্রধানমন্ত্রী ও ইসিকে ধন্যবাদ জানিয়ে অনশন ভাঙ্গলেন শিক্ষার্থীরা

সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পেছানোর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অনশন শুরু করেছিলেন। প্রতিবাদের মুখে ধর্মীয় অনুষ্ঠানের দিনে সিটি নির্বাচন দেওয়ার মতো উদ্ভট সিদ্ধান্ত থেকে সরে এসেছে নির্বাচন কমিশন। নতুন তারিখ অনুযায়ী একদিন পিছিয়ে ১ ফেব্রুয়ারি শনিবার এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই ঘোষণার পর প্রধানমন্ত্রী ও ইসিকে ধন্যবাদ জানিয়ে আমরণ অনশন কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর মাধ্যমেই তিনদিন ব্যাপী অনশন কর্মসূচি শেষ হলো। জানা গেছে, আজ শনিবার পর্যন্ত চলা ওই অনশনে ১২ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছিলেন। আজ অনশনে অসুস্থ হয়ে পড়া মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী অভি দাস প্রিতমকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সুকেশ দেবকেও ভর্তি করা হয় হাসপাতালে।

এর আগে গত ১৬ জানুয়ারি বৃহস্পতিবার দুপুরের পর সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেছিলেন ঢাবি শিক্ষার্থীরা। আজ শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষক আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অবস্থান করে সংহতি প্রকাশ করেছিলেন। তারা হলেন- হলেন- আইন বিভাগের সহযোগী অধ্যাপক গোবিন্দ মণ্ডল, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও জগন্নাথ হলের আবাসিক শিক্ষক নেপাল চন্দ্র রায়, চারুকলা ইনস্টিটিউটের ভাস্কর্য বিভাগের চেয়ারম্যান মুকুল কুমার বাড়ৈ এবং সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দীন।

 

আরও পড়ুনঃ কানাডায় বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ লাপাত্তা বেলায়েত!

আরও পড়ুনঃ “তুই রাজাকার- তুই চোর “

আরও পড়ুনঃ ১৬ দিনে সৌদি থেকে খালি হাতে ফিরলেন দেড় হাজার প্রবাসী

আরও পড়ুনঃ পর্নো সাইটে চাকরির প্রস্তাব পেলেন রাজপরিবারের বধূ মেগান!

আরও পড়ুনঃ প্রবাসী ড. শাহ আসাদুজ্জামান আর নেই

আরও পড়ুনঃ আফগান অ্যাথলেটিক ফেডারেশনের প্রধান হলেন এক নারী

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published.

five + fifteen =