প্রবাসের সংবাদ ফিচার্ড

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন

সিউলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন

বাংলাদেশ দূতাবাস, সিউল আজ ০৮ আগস্ট ২০২২ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন করে। দক্ষিণ কোরিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীগণ এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণ এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের প্রারম্ভে রাষ্ট্রদূত জনাব দেলওয়ার হোসেন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বাংলাদেশ কমিউনিটির সদস্যবৃন্দের উপস্থিতিতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করেন। অতঃপর বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ও জাতির পিতাসহ তাঁর পরিবারের শহিদ সদস্যদের স্মরণে ও তাঁদের বিদেহী আত্মার শান্তি কামনা করে এবং দেশ ও জাতির শান্তি ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। অনুষ্ঠানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়।  অতঃপর বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জীবন ও কর্মের উপর আলোচনা অনুষ্ঠান করা হয়।

রাষ্ট্রদূত জনাব দেলওয়ার হোসেন তাঁর বক্তব্যের শুরুতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষ্যে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি উল্লেখ করেন যে, জাতির পিতার লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যের প্রেরণাদায়ী এবং জাতির পিতার সমগ্র রাজনৈতিক জীবন ছায়ার মত অনুসরণ করে তাঁর প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে প্রেরণার উৎস হয়েছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব। তিনি বঙ্গমাতার গৌরবময় জীবন ও আদর্শে অনুপ্রাণিত হয়ে সকলকে জাতির পিতার ‘সোনার বাংলা’ বাস্তবায়নে একযোগে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

The Embassy of Bangladesh in Seoul celebrated the 92nd Birth Anniversary of Bangamata Begum Fazilatun Nesa Mujib

The Embassy of Bangladesh in Seoul observed the 92nd Birth Anniversary of Bangamata Begum Fazilatun Nesa Mujib on 08 August 2022. The expatriate Bangladeshis living in the Republic of Korea and the Embassy officials took part in the event.

Ambassador Delwar Hossain, in presence of the expatriate Bangladeshis and the Embassy officials, paid homage to the memory of Bangamata Begum Fazilatun Nesa Mujib by placing floral wreaths at her portrait. A special prayer was offered for the salvation of the departed soul of Bangamata Begum Fazilatun Nesa Mujib, including the Father of the Nation, his martyred family members as well as for the peace and prosperity of the country. Then the Embassy officials read out the messages of the Hon’ble President and the Hon’ble Prime Minister. A documentary on the life of Bangamata Begum Fazilatun Nesa Mujib was also screened during the programme. The discussants highlighted the glorious life and contributions of Bangamata Begum Fazilatun Nesa Mujib during the discussion session.

Ambassador Delwar Hossain in his speech paid rich tribute to the memory of Bangamata Begum Sheikh Fazilatunnesa Mujib. He mentioned that Bangamata was the constant associate of the Father of the Nation in all the political movements and had always given inspiration, strength and courage to the Father of the Nation in struggles as well as every crisis moment. He called upon all to draw inspiration from the glorious life of Bangamata Begum Fazilatun Nesa Mujib and contribute to building ‘Sonar Bangla’- as dreamt by our Father of the Nation.

 


 

এসএস/সিএ

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary