দেশের সংবাদ

বাংলাদেশে আজকে করনার সংবাদ

সেব্রিনা ফ্লোরা , গত ২৪ ঘণ্টায় করোনাআক্রান্ত

বাংলাদেশে আজকে করনার সংবাদ

করোনায় আরও একজনের মৃত্যু, নতুন ৬ জনের শনাক্ত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আরও ছয় জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে চার জনের মৃত্যু হলো। আর মোট আক্রান্ত হয়েছে ৩৯ জন।

আজ মঙ্গলবার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা এই তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর ৯২ টি নমুনা পরীক্ষা করেছে। এখন পর্যন্ত মোট ৭১২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৯ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।

 

বাংলাদেশে আজকে থেকে ট্রেন চলাচল বন্ধ

বাংলাদেশে আজকে করনার সংবাদ

আজ এবং এখন থেকেই সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়েছে। এখন থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। আগামী ৪ এপ্রিল পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। তবে মালবাহী ট্রেন চলাচল করবে। কিছুক্ষণের মধ্যে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেবেন।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জেল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাৎক্ষণিকভাবে সব যাত্রীবাহী ট্রেন আজ থেকেই চলাচল বন্ধের নির্দেশনা এসেছে। এরপরই তা জানিয়ে দেওয়া হচ্ছে। ওই কর্মকর্তা বলেন, একটা ট্রেন ঢাকা থেকে গন্তব্যে গিয়ে যাত্রী নামিয়ে ঢাকায় ফিরে এলে এক যাত্রা সম্পূর্ণ হয়। বৃহস্পতিবার ট্রেন বন্ধ করতে গেলে এই যাত্রা সম্পূর্ণ করা ঝামেলার হবে। এ জন্যই এখন থেকেই ট্রেন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

 

অভ্যন্তরীণ ফ্লাইট আজ রাত ১২টা থেকে বন্ধ

biman

করোনাভাইরাসের কারণে গণপরিবহন, ট্রেন, লঞ্চের পর দেশের অভ্যন্তরীণ আকাশপথে উড়োজাহাজের ফ্লাইট চলাচল বন্ধ করা হয়েছে। আজ মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানান বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক।

আজ দুপুরে মহিবুল হক বলেন, রাত ১২টা থেকে দেশের অভ্যন্তরীণ সব বিমানবন্দরে ফ্লাইট বন্ধ থাকবে। পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। আন্তর্জাতিক চারটি আকাশপথে ফ্লাইট বন্ধের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বাঅ/মআ



 

 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

5 × three =