ভারতে কারফিউ ঘোষণা
দেশের সংবাদ

ভারতে কারফিউ ঘোষণায় চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আমদানি-রপ্তানি বন্ধ

চাতলাপুর স্থল বন্দর শুল্ক স্টেশন। ছবিঃ সজীব দেবরায়

সজীব দেবরায়, মৌলভীবাজার প্রতিনিধি: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ভারতে সরকারিভাবে রোববার (২২ মার্চ ) সারা দেশে ভোর থেকে রাত ৯টা পর্যন্ত জনতার কারফিউ জারি করা হয়। ফলে রোববার সারা ভারত অবরুদ্ধ থাকায় অন্যান্য স্থল শুল্ক স্টেশন ও স্থল বন্দরের মত মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে রোববার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে।

চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের ব্যবসায়ী মোঃ সোহেল চৌধুরী বলেন, ইতোমধ্যেই চাতলাপুর অভিবাসন কেন্দ্র দিয়ে ভারতে যাতায়াত বন্ধ হয়ে গেছে। তবে স্থল শুল্ক স্টেশন দিয়ে ভারত থেকে প্রচুর পরিমাণে কমলা, আঙ্গুর ও আনারস বাংলাদেশে আসছে। কমপক্ষে আরও ৩ দিন ভারতীয় ফল এ পথে বাংলাদেশে আসবে। তবে ভারতে জনতার কারফিউর কারণে রোববার চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আমদানি কার্যক্রম বন্ধ রয়েছে। সোমবার আবারও আমদানি কার্যক্রম শুরু হবে।

 

ভারতে কারফিউ ঘোষণা!
চাতলাপুর অভিবাসন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক জামাল হোসেন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধের তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, গত এক সপ্তাহ ধরে এ পথে ভারতে যাত্রী চলাচল বন্ধ রয়েছে। তবে আমদানি-রপ্তানি কার্যক্রম চলমান ছিলো। রোববার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশে অবস্থানরত ভিসাধারী ভারতীয় যাত্রীরা সিলেটের শেওলা ও ভারতের সুতাকান্দি অভিবাসন কেন্দ্র দিয়ে এবং বাংলাদেশের আখাউড়া ও ভারতের আগরতলা অভিবাসন কেন্দ্র দিয়ে ভারত যেতে পারবেন।

 



আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *