দেশের সংবাদ

শরিয়ত বয়াতির জামিন কেন নয় জানতে হাইকোর্টের রুল

শরিয়ত বয়াতির জামিন কেন নয় জানতে হাইকোর্টের রুল
শরিয়ত বয়াতি। পুরোনো ছবি

শরিয়ত বয়াতির জামিন কেন নয় জানতে হাইকোর্টের রুল ।  ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার টাঙ্গাইলের মির্জাপুরের শরিয়ত বয়াতিকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

জামিন চেয়ে শরিয়ত সরকার আবেদন করেছিলেন। আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করে আইনজীবী মনিরা হক মনি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল গিয়াস উদ্দিন আহমেদ।

আগামী দুই সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষকে রুলের জবাব দিতে বলেছেন দুই বিচারপতির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন চেয়ে আবেদন করেন শরিয়ত সরকার। গত ২৯ জানুয়ারি টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ তার জামিন না মঞ্জুর করেন।

পরে একই মামলায় বিরুদ্ধে জামিনের আবেদন করেন শরিয়ত সরকার। আজ বুধবার সেই আবেদনের ওপর শুনানি হয়।

টাঙ্গাইলের মির্জাপুরের আগধল্যা গ্রামে ফরিদুল ইসলাম নামের এক ব্যক্তি ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ এনে মামলা করেছিলেন শরিয়তের বিরুদ্ধে। গত ১১ জানুয়ারি ময়মনসিংহের ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে শরিয়ত সরকারকে গ্রেপ্তার করা হয়।

মামলায় বলা হয়, ঢাকার ধামরাই এলাকায় এক অনুষ্ঠানে গানের আগে শরিয়ত সরকার বলেছিলেন, ইসলাম ধর্মে গান-বাজনা হারাম বলে কোনো উল্লেখ নেই। কেউ প্রমাণ দিলে তিনি গান ছেড়ে দেবেন। সেই বক্তব্যের ভিডিও ইউটিউবে দেখেই বাদী মামলাটি করেন। শরিয়ত বয়াতির জামিন কেন নয় জানতে হাইকোর্টের রুল ! এখন শুধু অপেক্ষার পালা, সবাই জানতে চাচ্ছে,  তিনি কি মুক্ত হচ্ছেন?

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

nine + 19 =