সফল অস্ত্রোপচার
খেলা

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক ডিয়াগো ম্যারাডোনার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার

৬০ তম জন্মদিনের পার্টির পরেই গুরুতর অসুস্থ বোধ করায় গত সোমবার (২ নভেম্বর) হাসপাতালে ভর্তি হয়েছিলেন ডিয়াগো ম্যারাডোনা। যদিও ফুটবল রাজপুত্রের শারীরিক অবস্থা বিশেষ উদ্বেগজনক নয় বলেই জানিয়েছিলেন ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক। তবে বুধবার (৪ নভেম্বর) জরুরি ভিত্তিতে মস্তিষ্কে একটি অস্ত্রোপচার করা হয় ১৯৮৬ বিশ্বজয়ী আর্জেন্টিনা দলের অধিনায়কের এবং সেই অস্ত্রোপচার সফল হয়েছে। ম্যারাডোনার মস্তিষ্কে জমাট বেঁধে থাকা রক্ত সফলভাবেই বের করে আনা সম্ভব হয়েছে।

ম্যারাডোনার শারীরিক অসুস্থতার খবরে হঠাতই উৎকণ্ঠা ছড়িয়েছিল তার অনুরাগীদের মধ্যে। উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগে শৌচাগারে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন কিংবদন্তি। যে কারণে তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল। জন্মদিনের পার্টি পরবর্তী সময়ে রক্তাল্পতা, ডিহাইড্রেশনসহ নানা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। চিকিৎসক জানায়, তার মস্তিষ্কে স্ক্যানের পরেই রক্ত জমাট বেঁধে থাকার বিষয়টি প্রকাশ্যে আসে। এরপরই তাকে অস্ত্রোপচারের জন্য দ্রুত একটি বিশেষ ক্লিনিকে স্থানান্তরিত করা হয়। সেখানেই এদিন অস্ত্রোপচার হয় ম্যারাডোনার।
বুয়েনস আয়ার্সের ওই ক্লিনিকের বাইরে এদিন ভিড় জমিয়েছিলেন ম্যারাডোনার উদ্বিগ্ন অনুরাগীরা। সেখানে সফল অস্ত্রোপচারের পর চিকিৎসক লিওপোলোডো লুক জানিয়েছেন, ম্যারাডোনার অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। আমরা তার মস্তিষ্কে জমাট বেঁধে থাকা রক্ত বের করে আনতে সমর্থ হয়েছি। তিনি আপাতত স্থিতিশীল। অস্ত্রোপচারের পর আপাতত তার শারীরীক অবস্থা পর্যবেক্ষণ করে তবেই হাসপাতাল থেকে তাকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হবে। তবে অস্ত্রোপচারের পর যেভাবে তার সাড়া মিলেছে সেটা অভূতপূর্ব।

৬০তম জন্মদিনের পার্টির পরেই অসুস্থবোধ করায় হাসপাতালে ভর্তি হতে হয় ফুটবলের কিংবদন্তিকে৷ গত শুক্রবার জন্মদিনের পার্টিতে নিজের হাতে কেক কাটেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। কিন্তু অসুস্থবোধ করায় গত সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে শুক্রবার ৬০তম জন্মদিন উদযাপন করা তারকা সম্পর্কে ব্যক্তিগত চিকিৎসক লুক বলেন, তার শারীরিক অবস্থা বেশ কয়েক দিন ধরেই ভালো যাচ্ছে না। এছাড়াও তিনি মানসিকভাবেও যথেষ্ট চাপে রয়েছেন৷ যার প্রভাব পড়েছে তার শরীরে৷ এটি এমন একটি সময়ে তাকে আমাদের সহায়তা করা উচিত। কারণ আমরা জানি, ম্যারাডোনা হওয়া খুব কঠিন।
সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আপনার মতামত দিন