La Belle Province

কানাডা, ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

সাকিরার নাচ-গানের সাথে পাপুল-শাহেদ …

সিবিএনএ অনলাইন ডেস্ক | ০৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৭:১০

সাকিরার নাচ-গানের সাথে পাপুল-শাহেদ!

সত্যিই এমন সাহসী বীর কমই আছে। তাদের এ দুই বীরের সাহসীকতার জন্য পুরস্কারের ব্যবস্থা করা যেতে পারে। পুরস্কারের কি নাম হবে তার জন্য গঠন করা যেতে পারে একটি উচ্চ পর্যায়ের কমিটি। তারপর দিনক্ষণ ঠিক করে দেশ বিদেশের অতিথি এনে তাদের জন্য আয়োজন করা যেতে পারে গণসংবর্ধনার। যেখানে রাতব্যাপী হবে গান বাজনা। ওয়াকা ওয়াকা খ্যাত কলম্বিয়ার শিল্পী শাকিরা সেখানে গাইবেন। নাচবেন। দেশের ১৬ কোটি মানুষের ৩২ কোটি চোখ থাকবে অনুষ্ঠানস্থলে।

এজন্য বঙ্গোপসাগরের উপরে করা হবে সাজসজ্জা। যেখানে কোটি মানুষের স্থান সংকুলানের ব্যবস্থা থাকবে। অন্যরা ঘরে বসে দেখবেন দুই সাহসী বীরের কীর্তিগাথা। স্ক্রীনে দেখানো হবে তাদের কীর্তি। কিভাবে হবে এ অনষ্ঠান কল্পনায় দেখা যাক।

প্রথমেই স্ক্রীনে ভেসে উঠবে হাস্যজ্জল বাংলাদেশের মাননীয় সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলের মুখ। একে একে উনার কীর্তিগাথা ভেসে উঠবে। ব্যাকগ্রাউন্ডে নেপথ্যে কণ্ঠে ভেসে আসছে শব্দমালা। ইনিই শহিদ ইসলাম পাপুল। জীবনে কোনদিন রাজনীতি না করেও এখন এমপি। তিনি আবার কুয়েতেরও নাগরিক। সংবিধানে দ্বৈত নাগরিকের এমপি হতে বাধাও তার ক্ষেত্রে বাধা হতে পারেনি। উনার আরেক কীর্তি নিজে এমপি হয়েও সুখী হতে পারেননি। স্ত্রীকেও এমপি বানালেন। কারণ তিনি তার স্ত্রীকে ভালোবাসেন জীবনের চেয়েও বেশি। সংসদে থাকাকালে ভালোবাসার মানুষটিকে না দেখে থাকবেন কি করে? তাই স্ত্রীকেও সংরক্ষিত আসনে এমপি বানিয়ে আনলেন। তার এ ভালোবাসার কাছে হার মেনেছে সম্রাট শাহজাহানও। কারণ শাহজাহান যার জন্য তাজমহল বানিয়েছেন তার স্ত্রী মমতাজ তা দেখে যেতে পারেননি।

তাজমহল বানানো হয়েছে তার মৃত্যুর পর। এরপরের কীর্তি হলো- দেশের অগণিত মানুষের রক্ত চুষে কামিয়েছেন হাজার কোটি টাকা। অসহায় এসব বাংলাদশির কান্না দেখে পাপুল হেসেছেন অট্রহাসি। হাজারো মানুষকে পথে বসিয়ে তুলেছেন তৃপ্তির ঢেকুর। পাপুলের আরক সাহসীর চিত্র হলো- ছয় মাস আগে কুয়েতের পত্রিকায় বিষয়টি নিয়ে রিপোর্ট হয়। সে সময় কৌশল করে কুয়েত থেকে বাংলাদেশে পালিয়ে আসেন। এখানে এসেও দেখেন কুয়েতের পত্রিকার বরাতে বাংলাদেশের মিডিয়া প্রতিবেদন প্রকাশ করেছে। এবার পাপুলের দৌঁড়ঝাপ শুরু হয়। এ এমপি তিনি নন বলে দাবি করেন।

তার স্ত্রী সংসদের প্যাডে বিবৃতি দেন স্বামীর পক্ষে। বলেন, এসব মিথ্যে। তিনিও দাবি করেন কুয়েতের পত্রিকায় পাপুলের কথা বলা হয়নি। তাছাড়া পাপুল এমন কাজে জড়িত নয়। পাপুল বিদেশে লোক পাঠান না। তার সাহসের আরেক কীর্তি হলো- এতকিছুর পরও তিনি ফের কুয়েত যান। এবার গ্রেপ্তার হন কুয়েতের সিআইডির হাতে। অভিযোগ মানবপাচার ও মানিলন্ডারিং। গ্রেপ্তার হলেও এবারও তার স্ত্রী দাবি করেন তিনি গ্রেপ্তার হননি। নেয়া হয় রিমান্ডে। এবার থলের বিড়াল বেরিয়ে আসে। কুয়েতের উর্ধতন অনেকের নাম জড়িয়ে পড়ে। সে দেশের সরকার ইতোমধ্যে কয়েক জনকে গ্রেপ্তার করেছে। বিচার চলছে।

নেপথ্যে কণ্ঠে এবার ভেসে এলো, আমরা  তার এসব সাহসীকতার জন্য গণসংবর্ধণার আয়োজন করেছি। ১৬ কোটি মানুষের হৃদয়ে দোলা দিতে পেরেছেন বলেই আজকের এই আয়োজন। এর পরই স্ক্রীনে ভেসে উঠে রিজেন্ট হাসপাতালের মালিক শাহেদের ছবি। নেপথ্যে বর্ণনা- ইনি সেই সাহসী বীর শাহেদ। যিনি টকশোতে মুখে ফেনা তুলতেন সরকারের পক্ষে। তার সাহসের কীর্তি বলতে গেলে অনেক। সাতক্ষীরা থেকে এসে অল্প কয়েক বছরে কোটি কোটি টাকার মালিক হয়েছেন। গড়েছেন অনেক প্রতিষ্ঠান। করোনাকালের কীর্তির কথা শুনলে আপনারা হাত তালি দেবেন। মিস্টার শাহেদের রিজেন্ট হাসপাতালটি করোনা টেস্টের স্যাম্পল সংগ্রহ করতো। কিন্তু কোনও টেস্ট করতো না। মনগড়া রিপোর্ট দিতো।

হাসপাতালের আইসিইউ অত্যন্ত নিম্নমানের। হাসপাতালের ল্যাবের ফ্রীজে মাছ রাখা হতো। হাসপাতালটির লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে ২০১৪ সালে। আরও রয়েছে তার কীর্তির কথা। তার বিরুদ্ধে রয়েছে ৩২ টি মামলা। প্রতারণা মামলায় জেল খাটা একজন দাগী অপরাধী।
গোটা বিশ্ব তথা দেশ যখন করোনার থাবায় বিপর্যস্থ তখন মানুষের জীবন নিয়ে উনার কীর্তি মনে রাখার মত। শাহেদ সুস্থ মস্তিস্কে, সুষ্ঠু জ্ঞানে এমন কীর্তি করেছেন। তাই আমরা এই সাহসী বীরকে সংবর্ধনা দিচ্ছি।

বঙ্গোপসাগরের উত্তাল ঢেউ আজকের আয়োজনকে এনে দিয়েছে অন্যরকম আবহ। পরস্কার তুলে দেয়ার আগে আপনাদের জন্য বিশেষ আয়োজন বিশ্বখ্যাত গায়িকা শাকিরার গান। এবার মঞ্চে এলেন শাকিরা। গান ধরলেন- ও পাপুল ও পাপুল/ ও শাহেদ ও শাহেদ/ তোমাদের কীর্তি যেন রয় বহমান। চারদিকে কোটি মানুষের হাত তালি আর ওয়াও ওয়াও চিৎকার!!!

সূত্রঃ মানবজমিন

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

cbna

cbna24 5th anniversary small

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!