দেশের সংবাদ ফিচার্ড

সিলেট সেনানিবাসের এভিনিউ-১৭ এর মুজিব চত্বরে দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্বোধন

সিলেট সেনানিবাসের এভিনিউ-১৭ এর মুজিব চত্বরে দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্বোধন
আবুল কাশেম রুমন,সিলেট: সিলেট সেনানিবাসের এভিনিউ-১৭ এর মুজিব চত্বরে দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্বোধন করা হয়েছে।
রোববার (৫ ডিসেম্বর) সকাল সোয়া ১১ টায় বঙ্গবন্ধু ভাস্কর্য বজ্রকন্ঠ উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এ সময় সেনাপ্রধান বলেন, এ ভাস্কর্য স্থাপনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুকে সম্মান দেখানোর পাশাপাশি এটা উদ্বোধন ও প্রদর্শনের মাধ্যমে আমাদের নতুন প্রজন্ম বঙ্গবন্ধু,স্বাধীনতা ও বাংলাদশের সঠিক ইতিহাস জানার প্রতি আরও আগ্রহী হবেন। এ ভাস্কর্য মহান মুক্তিযুদ্ধের চেতনাকে আরও উজ্জীবিত করবে। সেনাবাহিনীর বাইরের লোকজনও যাতে এ ভাস্কর্য দেখতে পারেন; সে ব্যাবস্থা রাখতে সংশ্লিষ্টদের প্রতি তিনি আহবান জানান।
সেনাপ্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনীকে গর্বের জায়গায় দেখাই হচ্ছে আমার ভিশন, এ লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এ প্রসঙ্গে তিনি সেনাবাহিনীর আধুনিকায়নে বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর আন্তরিকতা ও সহযোগিতা প্রদানের উল্লেখ করে বলেন, বর্তমানে এ বাহিনীর সক্ষমতা অনেকগুণ বৃদ্ধি পেয়েছে, যার ফলে বাংলাদেশের আধুনিক সেনাবাহিনী বর্তমানে দেশ ও বিদেশে তার উপর অর্পিত যেকোন দায়িত্ব সঠিক ভাবে পালনে সক্ষম রয়েছে বলে মন্তব্য করেন। এ সময় তিনি সিলেট সেনানিবাসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতির পিতার ভাস্কর্যের উদ্বোধন করতে পারায় সন্তোষ প্রকাশ করেন এবং এ আয়োজনে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল, সেনাকল্যাণ সংস্থার এবং সেনাসদর থেকে আগত অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ড্যান্ট এসআইএন্ডটিসহ এ এরিয়ায় কর্মরত অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যরা, জাতীয় ও স্থানীয় প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সিলেট সেনানিবাসে স্থাপিত দৃষ্টিনন্দন জাতির পিতার এ ভাস্কর্যটি সিলেট সেনানিবাস এভিনিউ -১৭ এমপি চেকপোষ্ট থেকে প্রায় ২শ’ মিটার পূর্বে অবস্থিত নতুন গোল চত্বরের নামকরন করা হয়েছে ‘মুজিব চত্বর”। এর উচ্চতা ১৫ ফুট। বেইজের উচ্চতা ৬ ফুট। সেনাবাহিনী সিলেট এরিয়া সদর দপ্তরের তত্ত্ববধানে এটি নির্মিত হয়েছে।

 




সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

আপনার মতামত দিন