La Belle Province

কানাডা, ২৬ অক্টোবর ২০২০, সোমবার

শিরোনাম

সীমাবদ্ধ না রাখলে প্রতিদিনে সনাক্তের সংখ্যা পাঁচহাজারও হতে পারে

বিদ্যুৎ ভৌমিক, সিবিএনএ নিউজ ডেস্ক | ১০ অক্টোবর ২০২০, শনিবার, ৫:৫৩


কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা থেরেসা ট্যাম এর মডেলিংয়ে প্রজেকশন

কানাডিয়ানরা তাদের যোগাযোগকে সীমাবদ্ধ না রাখলে প্রতিদিনে সনাক্তের সংখ্যা পাঁচহাজারও হতে পারে

কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা থেরেসা ট্যাম  কানাডিয়ানদের এই থ্যাঙ্কসগিভিং সপ্তাহান্তে (Thanksgiving weekend) এ COVID-19 প্রতিরোধে অতিরিক্ত সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন এবং নতুন মডেলিংয়ে প্রজেকশন এ দেখা গেছে যে কানাডায় দেশজুড়েই করোনাভাইরাসে সনাক্তের সংখ্যা দ্রূতই  বাড়ছে।

শুক্রবার  ৯ অক্টোবর অটোয়ায় একটি সংবাদ সম্মেলনের সময় কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা থেরেসা ট্যাম আরও বলেন, ৮ অক্টোবর, বৃহস্পতিবার সারাদেশে ২,৪০০ টি নতুন কোভিড-১৯ সনাক্তের সংখ্যা রেকর্ড হয়েছে । তিনি আরও বলেন যে,  যে কানাডিয়ানরা ভাইরাসের প্রতিরোধে তাদের যোগাযোগ সীমিত করা অত্যন্ত জরুরি এবং এই যোগাযোগ প্রবণতার বিপরীতে কাজ করার জন্য এখনই স্বতন্ত্র কানাডিয়ানদের পদক্ষেপ নেওয়া দরকার । প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা হুঁশিয়ারি উচ্চারণ করে আরও বলেন যে, কানাডিয়ানরা তাদের যোগাযোগকে সীমাবদ্ধ না রাখলে প্রতিদিনে সনাক্তের সংখ্যা পাঁচহাজারও হতে পারে ।

থেরেসা ট্যাম মডেলিংয়ে প্রজেকশনগুলি প্রকাশ করে আরও দেখান যে, আগামী ১৭ অক্টোবরের মধ্যে কানাডায় আক্রান্তের পরিমাণ ১ লক্ষ ৯৭ হাজার ৮৩০ এ উঠতে পারে এবং মৃতের সংখ্যা ৯হাজার ৮০০ জন হতে পারে। কুইবেক, অন্টারিও এবং আলবার্তায় এই ভাইরাসটি খুব দ্রুত ছড়িয়ে পড়ছে এবং কানাডার সনাক্তের প্রতিটি ক্ষেত্রে আক্রান্ত ব্যক্তি একের বেশি লোকের মধ্যে সংক্রমণ ছড়াচ্ছে ।

কানাডায় সংক্রমন কিভাবে বাড়ছে, উদাহরণসরুপ ৫ অক্টোবর এ রিপোর্ট লেখা পর্যন্ত  কানাডায়   আক্রান্ত রোগীর সংখ্যা  ছিল ১ লক্ষ ৬৯ হাজার।  ১০ অক্টোবর এ রিপোর্ট লেখা পর্যন্ত  মাএ ৫ দিনেই কানাডায়  আক্রানত রোগীর সংখ্যা  ১১ হাজার বেড়ে  ১ লক্ষ ৮০ হাজার ছাড়িয়েছে ।  ক্যানাডায় এ পর্যন্ত  মৃতের সংখ্যা দাড়িয়েছে ৯ হাজার ৬০৮ জন  এবং এ পর্যন্ত ক্যানাডায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৫১ হাজারের অধিক মানুষ। ১০ অক্টোবর শুধু ক্যুইবেকে সনাক্তের সংখ্যা মাএ ৫ দিনে ৬ হাজার বেড়ে দাড়িয়েছে ৮৫ হাজার ১৯১ জন এবং ক্যুইবেকে  এ পর্যন্ত মারা গেছেন  ৫ হাজার ৯৫০ জন ।

ক্যুইবেক প্রদেশে  খবরে শুক্রবার একদিনেই আক্রান্ত হয়েছে  ১,১০২ জন যা কানাডার মধ্যে সবচেয়ে বেশী ।  লোক সস্খ্যার দিক থেকে ক্যানাডার বৃহওম প্রদেশে   অন্টারিও প্রদেশে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে  ৫৮ হাজার ৪৯০ জন এবং অন্টারিও প্রদেশে  এ পর্যন্ত মারা গেছে  ৩ হাজার ৪ জন। অন্টারিও প্রদেশে  ৯  অক্টোবর এর খবরে একদিনে  আক্রান্ত হয়েছে  ৯৩৯ জন ।  ৯ অক্টোবর, শুক্রবার সারাদেশে ২,৫৫৮ টি নতুন COVID-19 সনাক্তের সংখ্যা রেকর্ড হয়েছে – মহামারীটি শুরুর পর থেকে গত ৭ মাসে কানাডার রিপোর্টিংএ এটি হল সংক্রমণের এক দিনের সর্বোচ্চ বৃদ্ধির রেকর্ড ।

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

চতুর্থ বর্ষপূর্তি

cbna 4rth anniversary book

Voyage

voyege fly on travel

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!