সেপ্টেম্বরের মধ্যে কানাডার প্রাপ্তবয়স্ক সব নাগরিককে করোনার টিকা

কানাডা, ২৬ জানুয়ারী ২০২১, মঙ্গলবার

শিরোনাম

সেপ্টেম্বরের মধ্যে কানাডার প্রাপ্তবয়স্ক সব নাগরিককে করোনার টিকা

রাজীব আহসান বুলবুল | ১৩ জানুয়ারী ২০২১, বুধবার, ২:৫৭


সেপ্টেম্বরের মধ্যে কানাডার প্রাপ্তবয়স্ক সব নাগরিককে করোনার টিকা

রাজীব আহসান বুলবুল ।। কানাডার বিভিন্ন প্রদেশের বিভিন্ন স্থানে ইতোমধ্যেই করোনার টিকা প্রদান শুরু হয়েছে। একটি সুষ্ঠু নীতিমালা ও অগ্রাধিকার ভিত্তিতে টিকা প্রদান চলছে। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানান, জানুয়ারির মধ্যে কানাডায় এক মিলিয়ন ডোজ টিকা এসে পৌঁছবে। তিনি জানান, আগামী সেপ্টেম্বরের মধ্যে দেশের প্রতিটি প্রাপ্তবয়স্ক নাগরিকের জন্য করোনাভাইরাসের টিকা নিশ্চিত করা হবে।

মঙ্গলবার থেকে এসব স্থানের দীর্ঘমেয়াদি সেবাশ্রমে ফাইজার-বায়োএনটেক ও মর্ডানার করোনা টিকা প্রদান শুরু করা হয়েছে। স্বাস্থ্য কর্মকর্তাদের মতে, হটস্পট বিবেচনায় নতুন বছরের প্রথম তিন সপ্তাহে সেখানকার সকল বাসিন্দা, কর্মচারী ও পরিচর্যাশীলদের তা দেয়া হচ্ছে।

ইতোমধ্যে ৩ জানুয়ারি পর্যন্ত ৩ হাজার ডোজ টিকার প্রয়োগ ঘটানো হয়েছে এবং আরও ১ হাজার ডোজ টিকা দীর্ঘমেয়াদি সেবাশ্রমে প্রদানের কথা; যা ৬ জানুয়ারি পর্যন্ত ২৬টি সেবাশ্রমে দেয়া হয়েছে। এক্ষত্রে মর্ডানা টিকা দুটির ডোজ ২৮ দিনের ব্যবধানে দেয়া হচ্ছে। আর মর্ডানার ওই টিকা প্রদানের ক্ষেত্রে পাবলিক হেলথ্ ইউনিটের সম্প্রসারণ কার্যক্রমটি অঙ্গাঙ্গীভাবে জড়িত।

উল্লেখ্য, কানাডায় আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচি শুরু হয় গত ১৪ ডিসেম্বর।  সর্বশেষ তথ্য অনুযায়ী- কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৪ হাজার ৪৭৩ জন, মৃত্যুবরণ করেছেন ১৭ হাজার ২৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৬ হাজার ৪৪৭ জন।

উল্লেখ্য, দেশটির সরকার পরিস্থিতি মোকাবেলায় দ্রুততম সময়ে কীভাবে নাগরিকদের টিকার আওতায় আনা যায় তার ওপর জোর গুরুত্বারোপ করছে।

 

এসএস/সিএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

চতুর্থ বর্ষপূর্তি

cbna 4rth anniversary book

Voyage

voyege fly on travel

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!