দেশের সংবাদ

কমলগঞ্জের সংবাদ পরিক্রমা

কমলগঞ্জের সংবাদ পরিক্রমা

কমলগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে মোটরসাইকেলের ধাক্কা, প্রাণ হারালেন যুবক

মৌলভীবাজার প্রতিনিধি / ১০ এপ্রিল ২০২১ |  মৌলভীবাজারের কমলগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কায় অমর শর্মা (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় অমর শর্মার সহযোগী শিবলাল ভর (২৬) আহত হয়েছেন। গত শুক্রবার রাত সাড়ে ১০টায় উপজেলার মাধবপুর থেকে দলই চা বাগানে যাওয়ার সময় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত অমর শর্মা ইসলামপুর ইউনিয়নের গঙ্গানগর গ্রামের বাসিন্দা ও দলই চা বাগান কারখানার কর্মচারী বজ্র্র গোপাল শর্মার ছেলে।

স্থানীয়রা জানান, মাধবপুর বাজার থেকে কাজ শেষে দলই চা বাগানে ফেরার পথে পাত্রখোলা চা বাগানের গোলঘর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে মোটরসাইকেল আরোহী অমর শর্মা ও সঙ্গে থাকা শিবলাল ভর গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে মৌলভীবাজারে নিলে চিকিৎসাধীন অবস্থায় অমর শর্মা মারা যান।
এদিকে, দলই চা বাগানের বড়লাইন এলাকার চা শ্রমিক শ্যামনারাণ ভরের ছেলে শিবলাল ভরের অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে সিলেট রাগিব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত অমর শর্মার মরদেহ শনিবার বিকেলে কমলগঞ্জে এনে শেষকৃত্য সম্পন্ন হয়।
নোট: ছবি সংযুক্ত।

কমলগঞ্জে নিষিদ্ধ ভারতীয় পাতার বিড়িসহ ২ চোরাকারবারি আটক

মৌলভীবাজারের কমলগঞ্জে গত শুক্রবার (৯ এপ্রিল) রাত পৌনে ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-০৯, সিপিসি- ২ (শ্রীমঙ্গল ক্যাম্প) এর একটি আভিযানিক দল অতি: পুলিশ সুপার বসু দত্ত চাকমার নেতৃত্বে রহিমপুর ইউনিয়নের ছয়কুট নতুন বাজার এলাকায় মো: শাহ আলমের যমুনা ট্রেডার্স নামক দোকানের সামনে থেকে ৫১ হাজার শলাকা ভারতীয় নিষিদ্ধ পাতার বিড়ি জব্দসহ ২ জন পেশাদার চোরাকারবারিকে আটক করে। আটককৃতরা হলেন-কমলগঞ্জ উপজেলার শ্রীসুর্য্য গ্রামের মৃত সোহরাব খাঁনের পুত্র মো: দোলন খাঁন (৪০) ও প্রতাপী (উত্তর পাড়া) গ্রামের মো: হিরণ মিয়ার পুত্র মোধ কোয়াজ মিয়া (২৯)।
আটককৃতদের বিরুদ্ধে র‌্যাব বিশেষ আইনে মামলা দায়ের করে আসামীদেরকে কমলগঞ্জ থানায় হস্তান্তর করেছে।
কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, র‌্যাবের হাতে আটক ২ জন চোরাকারবারীকে শনিবার সকালে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

কমলগঞ্জে ভ্রাম্যমাণ গাড়িতে দুধ ডিম মাংস বিক্রি শুরু

দেশব্যাপী করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণের লক্ষ্যে মৌলভীবাজারের কমলগঞ্জে ভ্রাম্যমাণ গাড়িতে করে দুধ, ডিম ও মাংস বিক্রি শুরু করা হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে শনিবার দুপুর ২টায় উপজেলা চৌমুহনী চত্বরে ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে বিক্রির উদ্বোধন করেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হেদায়াতুল্লাহ । এ কার্যক্রম ৪৫ দিন চলবে।
প্রতিদিন ভ্রাম্যমাণ গাড়িটি উপজেলার বিভিন্ন সড়কে দুধ, ডিম ও মাংস বিক্রি করবে। এ গাড়ি থেকে লিটার প্রতি দুধ ৬০ টাকা, এক হালি ডিম ২৮ টাকা, ফার্মের মোরগ কেজি প্রতি ১৪০ টাকায় কেনা যাবে। তবে জনসাধারণকে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে এ গাড়ি থেকে কেনাকাটা করতে হবে।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হেদায়াতুল্লাহ জানান, গত বছর করোনাকালীন সময়ে আমাদের খামারিদের আর্থিক ক্ষতি হয়।

কমলগঞ্জে কাপড়ের দোকান চুরি

মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর বাজার পঞ্চমোহনায় রহমান প্লাজায় সাটারের তালা ভেঙ্গে একটি কাপড়ের দোকানে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। চোরচক্র দোকানের নগদ ৫২ হাজার টাকাসহ প্রায় ৩ লাখ টাকা মূল্যের দামী শাড়ি ও লুঙ্গী চুরি করে নেয়। শুক্রবার (৯ এপ্রিল) দিবাগত রাতে তানভীর ক্লথ স্টোরে চুরির ঘটনা ঘটে।
তানভীর ক্লথ স্টোরের মালিক কুদ্দুছ আলী বলেন, তিনি শুক্রবার রাতে দোকান বন্ধ করে বাসায় যান। শনিবার সকাল সাড়ে ৮টায় এসে দেখেন দোকানের একটি সাটারের তালা ভাঙ্গা। সাটার তুলে তিনি ভেতরে প্রবেশ করে দেখেন কয়েকটি তাড়িয়া (রেক) থেকে দামী বয়েল কাপড়ের শাড়ি, জামদানী শাড়ি ও লুঙ্গী চুরি হয়েছে। চুরি হওয়া কাপড়ের মূল্য প্রায় আড়াই লক্ষাধিক টাকা হবে। তাছাড়া ক্যাশে থাকা ৫২ হাজার ৭০০ টাকা চুরি হয় এ দোকানের প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দোকান মালিক দাবি করেছেন।
ঘটনার খবর পেয়ে সকালে শমশেরনগর পুলিশ ফাঁড়ির এ এসআই বাবুল ঘটনাস্থল পরিদর্শণ করেন। এএসআই বাবুল বলেন, রাতের পাহারাদার ও দোকান কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক তদন্তে বোঝা যায় পরিকল্পিতভাবে এ দোকান চুরি হয়েছে। দোকানের মালিক অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

আপনার মতামত দিন