দেশের সংবাদ

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১১২ জন করোনায় আক্রান্ত

সেব্রিনা ফ্লোরা , গত ২৪ ঘণ্টায় করোনাআক্রান্ত

 

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১২ জন। মোট আক্রান্ত হয়েছেন ৩৩০জন। এছাড়া এ রোগে আরও একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে নিজ বাসভবন থেকে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক এ তথ্য জানান।

 

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১২ জনের মধ্যে ঢাকায় ৬২ জন

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১২ জন। এর মধ্যে শুধুমাত্র ঢাকায় আক্রান্তের সংখ্যা ৬২ জন। এছাড়া ১৩ জন আক্রান্ত হয়েছেন নারায়ণগঞ্জে। বাকি ৩৭ জন দেশের বিভিন্ন জেলায় আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও রোগ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা আজ দুপুরে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

 

করোনা ও সরকারি কার্যক্রম নিয়ে বিভ্রান্তি ছড়ানোয় যুবক আটক

করোনাভাইরাস ও সরকারি কার্যক্রম নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করায় যশোরে মোস্তাফিজুর রহমান নামে এক যুবককে আটক করেছে র‍্যাব। এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম ও মেমোরি কার্ড জব্দ করা হয়।

আটক মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(২), ২৯(১) ও ৩১(২) ধারায় যশোর কোতোয়ালী থানায় মামলা করার প্রক্রিয়া চলছে।

বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব-৬ যশোর ক্যাম্প থেকে জানানো হয়েছে, ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার লে. এম সরোয়ার হুসাইন এবং স্কোয়াড কমান্ডার এএসপি সোহেল পারভেজের নেতৃত্বে র‍্যাবের একটি টিম বুধবার বিকেলে যশোর সদর উপজেলার বালিয়াঘাটা-লাউখালির মোজাফফর হোসেনের বাড়িতে অভিযান চালায়। এ বাড়ি থেকেই আটক করা হয় মোজাফফর হোসেনের ছেলে মোস্তাফিজুর রহমানকে। এসময় তার ব্যবহৃত একটি মোবাইল ফোন, সিম ও মেমোরি কার্ড জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জব্দ করা মোবাইল ফোন ও সিম কার্ড ব্যবহার করেই তিনি করোনাভাইরাস ও সরকারি কার্যক্রম নিয়ে বিভিন্ন বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করতেন। বৃহস্পতিবার যশোর কেতোয়ালী থানার তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের তিনটি ধারায় মামলা করা হবে।

 

বগুড়ায় স্থাপন হতে যাচ্ছে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব

বগুড়ায় করোনাভাইরাসের পরীক্ষার জন্য ল্যাব স্থাপন হতে যাচ্ছে। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে আজ বৃহস্পতিবার করোনাভাইরাস পরীক্ষার জন্য মেশিন আসছে। এরপর পরীক্ষার জন্য ল্যাব তৈরী হলে আগামী এক সপ্তাহের মধ্যে বগুড়ায় করোনাভাইরাসের পরীক্ষা করা সম্ভব হবে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল সুত্রে জানা যায়, মন্ত্রানালয়ে নির্দেশনায় ইতিমধ্যে ল্যাবরেটরী চালুর জন্য অভ্যন্তরীন প্রস্তুতির কাজ চলছে। হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগে এই ল্যাব চালু করা হবে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: রেজাউল আলম জুয়েল জানান, পিসিআর (পলিমার চেইন রিএ্যাকশন) ল্যাবের মেশিনটি আজ বৃহস্পতিবার বগুড়ায় আসছে। আগামী এক সপ্তাহের মধ্যে বগুড়ার ল্যাব থেকে পরীক্ষা করা যাবে। প্রস্তুতি চলছে ল্যাবটি চালু করার। এছাড়া ঢাকার বিশেষজ্ঞ দল এসে বগুড়ার কর্মকর্তা ও কর্মচারীদেরও সকল বিষয়ে প্রশিক্ষিত করে তুলবে।

সূত্রঃ বিডি প্রতিদিন

 

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন


 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =