বিশ্ব

অত্যাধুনিক ল্যাব নিয়ে ভারতের রাস্তায় ‘করোনা টেস্টিং বাস’!

অত্যাধুনিক ল্যাব নিয়ে ভারতের রাস্তায় 'করোনা টেস্টিং বাস'!

 

অত্যাধুনিক ল্যাব নিয়ে ভারতের রাস্তায় ‘করোনা টেস্টিং বাস’!  বিশ্বজুড়ে তাণ্ডব চালিয়ে যাচ্ছে নভেল করোনাভাইরাস। প্রতিবেশি দেশ ভারতেও করোনায় আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। সংক্রমণের বিস্তার ঠেকাতে এবং পরীক্ষার সংখ্যা বৃদ্ধি করতে অভিনব উদ্যোগ নিয়েছে দেশটির মহারাষ্ট্র রাজ্য সরকার। রাজ্যের রাজধানী মুম্বাইয়ের রাস্তায় চলবে করোনা টেস্টিং বাস।

শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাসটির উদ্বোধন করা হয়। ওরলির ন্যাশনাল স্পোর্টস ক্লাব থেকে যাত্রা শুরু করে এই বিশেষ এই করোনা টেস্টিং বাস।

বাসটিতে রয়েছে করোনাভাইরাস টেস্টিং অত্যাধুনিক ল্যাব । করোনা ভাইরাস পরীক্ষার জন্য অত্যাধুনিক সবরকম সরঞ্জাম। থাকছে এক্স রে করার সুযোগ। বাসটির ভেতরে একটি ছোট চেম্বার করে সেখানে করোনা টেস্ট চলছে।

মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের এক কর্মকর্তা জানান, এই ধরনের উদ্যোগ ভারতে প্রথম। মুম্বাইয়ে মোবাইল করোনা টেস্টিং ল্যাব চালু হল। আশা করা যায়, দেশের অন্যান্য শহরেও এই উদ্যোগ নেওয়া হবে।

এই বাস পরীক্ষাগারে সোয়াব নমুনা নেওয়া হচ্ছে। মূলত বস্তি এলাকায় ঘুরছে এই বাস। এসব বস্তি এলাকায় উপসর্গবিহীন করোনা বাহকদের উপস্থিতি বেশি থাকার সম্ভাবনা রয়েছে।

সূত্র- ইন্ডিয়া টুডে।

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন