দেশের সংবাদ

আজ করোনায় মৃত্যু ১৪ জনের, নতুন আক্রান্ত ৮৮৭ -বাংলাদেশের খবর

দেশে আজ করোনায় মৃত্যু ১৪ জনের, করোনার উপসর্গ

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আজ করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের

 

আজ রবিবারস্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আজ করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের এবং আক্রান্ত হয়েছেন  আরও ৮৮৭ জন মানুষ । আজ সুস্থ্য হয়েছেন ২৩৬ জন।

এ নিয়ে বাংলাদেশে করোনায় মোট আক্রান্ত ১৪,৬৫৭ জন, মোট মৃত্যু ২২৮। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরিক্ষা করা হয়েছে ৫৭৩৮ টি। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানানো হয় গত ৮ মার্চ।

এর আগে গত ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের আঘাত আসে। এরপর এটি বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত বিশ্বে দুই লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সূত্রঃ অনলাইন স্বাস্থ্য বুলেটিন

 

ত্রাণের জন্য অর্থ ও আইডি কার্ড দিয়ে প্রতারিত শতাধিক নারী

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সোনামসজিদ এলাকায় শতাধিক নারী ত্রাণ পেতে গিয়ে প্রতারক চক্রের খপ্পরে পড়েছে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা গেছে, সোনামসজিদ এলাকার কুরবান, ওবাইদুল, রাজুসহ একটি সিন্ডিকেট কয়েকদিন আগে গ্রামে গ্রামে গিয়ে শতাধিক নারীর কাছ থেকে ত্রাণ দেয়ার কথা বলে ২ থেকে ৩’শ টাকা করে আদায় ও ভোটার আইডি কার্ডের ফটোকপি সংগ্রহ করে। কিন্তু কয়েকদিন পার হলেও ত্রাণের কোন খবর না পেয়ে প্রতারণার শিকার নারীরা টাকা ও ভোটার আইডি কার্ড ফেরত চান। কিন্তু তাদের গালমন্দ করে এবং ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয়া হয়। এনিয়ে প্রতারিত নারীরা সোনামসজিদ স্থলবন্দর এলাকায় বিক্ষোভও করেছেন।

ভুক্তভোগীরা জানান, রমজান শুরুর আগে করোনার কথা বলে বাড়ি বাড়ি গিয়ে কুরবান, রাজু ত্রাণ দেয়ার কথা বলে ভোটার আইডি কার্ডের ফটোকপি ও ২ থেকে ৩’শ করে টাকা সংগ্রহ করে। কোন কোন পরিবারের ৫/৬ জন সদস্যের কাছ থেকেও টাকা নেয়ার অভিযোগ করেছেন তারা। কিন্তু দীর্ঘ দিন পার হলেও হতদরিদ্র পরিবারগুলোকে ত্রাণ বা টাকা কোনটাই দেয়া হয়নি। এখন ত্রাণ বা টাকা চাইতে গেলেই কুরবানসহ ওবায়দুল, রাজু মারতে উদ্দত হয় এবং  বেশি বাড়াবাড়ি করা হলে মেরে ফেলার হুমকি দেয়।

এ ব্যাপারে অভিযুক্ত কুরবান আলীর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

সূত্রঃ বিডি প্রতিদিন

 

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন