দেশের সংবাদ ফিচার্ড

ইবি জার্নালিজম স্টুডেন্ট কাউন্সিলের নেতৃত্বে তরিকুল-অমিন্তা

ইবি জার্নালিজম স্টুডেন্ট কাউন্সিলের নেতৃত্বে তরিকুল-অমিন্তা
 
রানা আহম্মেদ অভি, ইবিইসলামী বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের (বিজিএসসি) নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কমিউনিকেশন এ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তরিকুল ইসলামকে সভাপতি ও একই  শিক্ষাবর্ষে সাদিয়া আফরিন অমিন্তাকে সাধারণ সম্পাদক করা হয়েছে। 
 
বুধবার (০৩ মে)  সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মো. হেদায়েতুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাওসিফ আবদুল্লাহ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য এ কমিটির অনুমোদন করা হয়।
 
কমিটির অন্যরা হলেন – সহ-সভাপতি মো. আবু সালমান, সহ-সভাপতি: মায়িশা মালিহা চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক: মোহা. আহাদুর রহমান চয়ন, সাংগঠনিক সম্পাদক: এম এঞ্জেল, সাংগঠনিক সম্পাদক: ইসতিয়াক আহমেদ হিমেল, দপ্তর সম্পাদক: সিরাজাম মনিরা, অর্থ বিষয়ক সম্পাদক: লাইলুন নাহার মিতু, প্রচার সম্পাদক: তাকিয়া আফরোজ সাদিয়া, প্রকাশনা সম্পাদক: মাবিয়া তালুকদার বৃষ্টি, সমাজসেবা সম্পাদক: সওদা নাজনীন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: আইরিন সুলতানা আশা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক: রাসেল আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক: ওয়াসিফ আল আবরার, নারী বিষয়ক সম্পাদক: অনন্যা মিম, সহ-সম্পাদক: নাদিম রহমান,কার্যনির্বাহী সদস্য: নূর ই আলম কুমারী ও মেঘবর্তী রাণী।
 
এ বিষয়ে বিজিএসসির কেন্দ্রীয় সভাপতি হেদায়েতুল ইসলাম বলেন, সারা বাংলাদেশের জার্নালিজমের শিক্ষার্থীদের নিয়ে গঠিত একটি সংগঠন বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্ট কাউন্সিল। ইবিতে গঠিত নতুন কমিটির মাধ্যমে বাংলাদেশের অন্যান্য যে সকল বিশ্ববিদ্যালয়ে জার্নালিজম বিভাগ আছে তাদের সাথে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি মেলবন্ধন তৈরি হবে। 
 
তিনি আরো বলেন, যারা সাংবাদিকতায় অনীহা দেখায় তাদের উদ্বুদ্ধ করতে কাজ করে যাবে বিজিএসসি। সাংবাদিকতার বিভাগের শিক্ষার্থীরাই সাংবাদিকতা করতে যে বিমুখতা দেখায় তা নিরসন করতে কাজ করা হবে। এ কমিটির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের জার্নালিজমের শিক্ষার্থীরা সব দিক দিয়ে উপকৃত হবে বলে জানান তিনি।
সংবাদটি শেয়ার করুন