দেশের সংবাদ

কমলগঞ্জের লাউয়াছড়ায় বণ্যপ্রাণী অবমুক্ত ও বৃক্ষরোপন

কমলগঞ্জের লাউয়াছড়ায় বণ্যপ্রাণী অবমুক্ত ও বৃক্ষরোপন
“জীব বৈচিত্র্য ধ্বংস হলে মানুষের অস্থিত্ব বিলুপ্ত হবে” প্রকৃতিতেই রয়েছে আমাদের সমাধান এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক জীব বৈচিত্র্য দিবস ২০২০ উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্যপ্রাণী অবমুক্ত ও বৃক্ষরোপন করা হয়।
শুক্রবার (২২ মে) সকাল ১১টায় বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রানী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গলের আয়োজনে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় এ কর্মসূচী পালন করা হয়েছে।

শুক্রবার দুপুর ১২টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় বন্যপ্রানী অবমুক্ত করে ২টি বট বৃক্ষ রোপন করেন মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) মো. আশরাফুজ্জামান। অবমুক্ত করা প্রাণীগুলোর মধ্যে ছিল ১টি লজ্জাবতী বানর, ২টি অজগর সাপ, ১টি ফনি মনসা সাপ, ২টি সরালি হাস (পাখি)।
এসময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, প্রধান শিক্ষক জহর তরফদার, মৌলভীবাজার বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব, সাংবাদিক ভাস্কর হোম চৌধুরী, লাউয়াছড়া ইকো ট্যুর গাইড সাজু মারছিয়াং।

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন