দেশের সংবাদ

কমলগঞ্জে কালবৈশাখী, গাছ পড়ে একজন নিহত

কমলগঞ্জে কালবৈশাখী, গাছ পড়ে একজন নিহত ।। মৌলভীবাজারের কমলগঞ্জে আকস্মিক কালবৈশাখী ঝড়ের তাণ্ডবলীলায় ১টি শিক্ষাপ্রতিষ্ঠানসহ অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে আকস্মিক সৃষ্ট কালবৈশাখী ঝড়ে প্রায় ৫ শতাধিক গাছ ভেঙ্গে পড়েছে। গাছ পড়ে মনির মিয়া (৪৫) নামের এক নৈশপ্রহরী মারা গেছেন। ঝড়ে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে ও তার ছিড়ে বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। বিধ্বস্ত ঘরের বসতিরা বর্তমানে খোলা আকাশের নীচে মানবেতর জীবনযাপন করছেন বলে জানা গেছে।

জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শুরু হওয়া আকস্মিক কালবৈশাখী ঝড়ে পৌর এলাকার ভানুগাছ বাজারে মকবুল আলী উচ্চবিদ্যালয়ের টিনের চাল উড়ে যাওয়াসহ প্রায় অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ঝড়ের সময় গাছ পড়ে মনির মিয়া নামে এক নৈশপ্রহরীর মৃত্যু হয়েছে। ঝড়ের সঙ্গে ভারী বৃষ্টিপাতও হয়েছে। ঝড়ের ফলে প্রায় ৫ শতাধিক গাছ ভেঙ্গে পড়েছে।

কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ জানান, ঝড়ে কমলগঞ্জ পৌরসভার বিভিন্ন গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ের সময় পৌরসভা কার্যালয়ের সামনের একটি করাত কলের নৈশপ্রহরী মনির মিয়া পাশের সেলিম মহালদারের একটি ঘরে আশ্রয় নেয়। এ সময় একটি মেহগনি গাছ ঘরের উপর ভেঙ্গে পড়লে তিনি গুরুতরভাবে আহত হলে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। তার বাড়ি কমলগঞ্জ সদর ইউনয়িনের বালিগাঁও গ্রামে।

তিনি আরও বলেন, ঝড়ের পর তিনি ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেছেন। কমপক্ষে ৫০টি ঘর বিধ্বস্ত হয়েছে। তার সঙ্গে প্রায় ৫ শতাধিক গাছ ভেঙ্গে পড়েছে। ঝড়ের ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গেও কথা বলেছেন। কমলগঞ্জ পৌরসভার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের কিছু সহায়তা প্রদান করা হবে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক জানান, ঝড়ে কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং গাছ পড়ে একজন মারা যাওয়ার খবর পেয়েছি। ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকার জনপ্রতিনিধিদের নির্দেশ প্রদান করা হয়েছে ক্ষতিগ্রস্তদের তালিকা দেওয়ার জন্য। তালিকা এলে জেলা প্রশাসকের মাধ্যমে তাদের সহায়তা প্রদান করা হবে। গাছ পড়ে মারা যাওয়া ব্যক্তির পরিবারকেও আর্থিক সহায়তা প্রদান করা হবে।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের এজিএম (কম) ওবায়দুল হক বলেন, ঝড়ে অনেক স্থানে খুঁটি ভেঙ্গে ও তার ছিড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের সময় থেকে এ আঞ্চলিক কার্যালয়ের অধীনে কমলগঞ্জ, কুলাউড়া ও রাজনগর উপজেলার একাংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। ক্ষতিগ্রস্ত লাইন মেরামত করে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কমপক্ষে ৪-৫ ঘন্টা সময় লাগতে পারে।

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন